শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চুয়াডাঙ্গায় আজ সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

আজ মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড গড়েছে চুয়াডাঙ্গা। বেলা ৩ টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল এই জেলায়। যা গত ৯ বছরের রেকর্ড ছাড়িয়েছিল। এর আগে ২০১৪ সালের ২১ মে জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ৪৩.২ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, আজ মঙ্গলবার বেলা ১২ টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১.৫ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৪ শতাংশ। কিন্তু বেলা ৩ টায় জেলার সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যায় রেকর্ড ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াসে।

চলতি মাসের ১২ এপ্রিল থেকে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গার উপর দিয়েও বয়ে যাচ্ছে তীব্র থেকে অতি তীব্র তাপপ্রবাহ। তীব্র এই তাপপ্রবাহের কারণে প্রশাসনের তরফ থেকে জনসাধারণকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে। হাসপাতালে ডায়রিয়া ও নিউমোনিয়াসহ বিভিন্ন রোগীর চাপ অস্বাভাবিক হারে বেড়ে গেছে।

প্রচন্ড তাপপ্রবাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সেই সাথে বাতাসের আর্দ্রতা বেশি থাকায় অনুভূত হচ্ছে ভ্যাপসা গরম। তাপপ্রবাহের কারণে এখানে খুব প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হচ্ছেন না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ