বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চলচ্চিত্র পরিচালক সমিতির কমিটিকে বয়কটের ঘোষণা দিলো বাচসাস

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তরকে পরিচালক সমিতির প্রাঙ্গনে নিষিদ্ধ ঘোষণার প্রতিবাদে ইতিমধ্যে বাচসাস ঘোষিত ৪৮ ঘণ্টার আল্টিমেটামের সময়সীমা পার হয়েছে। কিন্তু এই সময়ের মধ্যে পরিচালক সমিতি আহমেদ তেপান্তরের বিরুদ্ধে দেওয়া সিদ্ধান্ত প্রত্যাহার না করায় বাচসাস-এর কার্যনির্বাহী পরিষদের ২৬ মে’র সভায় কাজী হায়াৎ-শাহীন সুমন নেতৃত্বাধীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বয়কট করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়- বয়কট চলাকালীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দের কোনো সংবাদ প্রকাশ ও প্রচার করা হবে না।

এছাড়াও সভায় সবাই এ বিষয়ে একমত পোষণ করেন যে- সাংবাদিকতা পেশার মান ও মর্যাদা রক্ষায় বাচসাস-এর এই সিদ্ধান্ত জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে (উভয় অংশ), ডিইউজে (উভয় অংশ), ডিআরইউ, ক্র্যাব, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, বিসিআরএ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি), সিজেএফবিসহ সকল সাংবাদিক সংগঠনকে অবহিত করা হবে।

সেই সঙ্গে সভায় গুরুত্বের সাথে সিদ্ধান্ত গ্রহণ করা হয়-সকল সাংবাদিক সংগঠনের সঙ্গে বাচসাস মতবিনিময় করে পরবর্তী কর্মসূচির বিষয়ে অবগত করবে ।

সভায় উপস্থিত সবার সম্মতিতে এ সিদ্ধান্ত গৃহীত হয়- বাচসাস-এর এই সিদ্ধান্ত সকল গণমাধ্যমের সম্পাদক, প্রধান বার্তা সম্পাদক, বার্তা সম্পাদক, এসাইনমেন্ট এডিটরকে অবহিত করা হবে।

সর্বশেষ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়- চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য নেতৃবৃন্দকেও বাচসাস-এর উল্লেখিত সিদ্ধান্ত অবহিত করা হবে।

উল্লেখ্য, বাচসাস সবসময় বিশ্বাস করে কোনো উদ্ভূত পরিস্থিতি হলে সেটা পারস্পারিক আলোচনায় সমাধান করা যায়। বাচসাস এর দরজা সবসময় সকলের জন্য খোলা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ