বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে পূজা মণ্ডপে ইসলামি সংগীত পরিবেশন, আটক ২

চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপে ইসলামী সংগীত পরিবেশনের ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে গণমাধ্যমে নিশ্চিত করেছেন নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) লিয়াকত আলী খান।

তিনি বলেন, ভোর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে, পূজা কমিটির পক্ষ থেকে মামলা করা হবে।

আটকদের বিষয়ে উপ-কমিশনার লিয়াকত আলী বলেন, সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে নগরীর জে এম সেন হলে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ আয়োজিত দুর্গা পূজার মহাসপ্তমীর আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে ‘চট্টগ্রাম কালচারাল একাডেমি’ নামের একটি সংগঠন দুটি গান পরিবেশন করে।

গান পরিবেশনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সেখানে হিন্দুদের মধ্যে ক্ষোভ তৈরি হলে সেনাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বাড়ানো হয়। ক্ষুব্ধ সনাতন ধর্মালম্বীরা সেখানকার সামনের সড়কে বিক্ষোভও করেছেন।

পরে ডিসি ফরিদা খানম মণ্ডপে গিয়ে বক্তব্য দেন এবং জড়িতদের গ্রেফতার ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মামলা করার আশ্বাস দেন।

রাতে মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য মঞ্চে উঠে ঘটনার বিষয়ে দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেন এবং ঘটনার সঙ্গে জড়িত পূজা কমিটির যুগ্ম সম্পাদক সজল দত্তকে বহিষ্কারের ঘোষণা করেন।

মহানগর পূজা পরিষদের সভাপতি আশীষ বলেন, আমি ও কমিটির অন্য সদস্যরা মণ্ডপে ছিলাম না। তারা এসে যুগ্ম সম্পাদক সজল দত্তের কাছে দেশাত্মবোধক সংগীত পরিবেশনের কথা বলে এবং তার সহযোগিতায় গান পরিবেশন করে। পরে আমরা এসে তাদের অনুরোধ করে গান শেষ করাই। এটা কেন ঘটল সেটি আমরা খতিয়ে দেখছি।

এদিকে জেএম সেন হল প্রাঙ্গণের সামনে সড়কে গভীর রাত পর্যন্ত পূজা কমিটির বিরুদ্ধে হিন্দু ধর্মালম্বীরা বিক্ষোভ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ