শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে মারা গেছে হাতি


গাজীপুরে সড়কের পাশে পড়ে থাকা মৃত হাতি নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর এলাকায় ভাওয়াল জাতীয় উদ্যানের দক্ষিণ পাশে পড়ে থাকা হাতির নিথর দেহটা উদ্ধার করা হয়।
মঙ্গলবার সকালে মৃত হাতিটি দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরবর্তীতে পুলিশ সিআইডির ফরেন্সিক বিভাগের একটি দল ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেন। এদিকে হাতির দুটি দাঁত কে বা কাহারা কেটে নিয়েছেন বলে জানিয়েছেন বন বিভাগের কর্মকর্তারা। তবে হাতিটি কি কারণে মারা গেছে সে বিষয়ে সুস্পষ্ট কোন তথ্য দিতে পারেনি কেউ।


পালিত ওই হাতিটি অন্য কোন জায়গা থেকে এনে এখানে ফেলে রাখা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এটি চলতি তাপদাহে গরম জনিত কারণে নাকি অন্য কোন কারণে মারা গেছে কিনা, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
পুলিশের ফরেনসিক দল তথ্য সংগ্রহের পর ভেটেনারি সার্জন ও কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন ভেটেনারি সার্জন যৌথভাবে ময়নাতদন্ত করে।


বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রুবিয়া ইসলাম জানান, কেউ এটিকে এখানে ফেলে রেখে গেছে। এর ময়নাতদন্ত করা হচ্ছে। তবে কি কারণে মারা গেল বা হত্যা করা হয়েছে কিনা তা ময়না তদন্ত রিপোর্টে জানা যাবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ