মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে মহাসড়ক অবরোধ, সাড়ে চার ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক

বেতন বৃদ্ধি, চাকুরি স্থায়ীকরণ, এবং দুইদিন সাপ্তাহিক ছুটিসহ ২১ দফা দাবিতে গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছেন দুই ওষুধ কারখানার শ্রমিকরা। শনিবার (৩১ আগস্ট) সকাল ৫টা থেকে এপেক্স ফার্মাসিউটিক্যাল লিমিটেডের শ্রমিকরা হরিণহাটি এলাকায় কর্মবিরতি দিয়ে মহাসড়ক অবরোধ করেন। একই সময়ে স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেডের শ্রমিকরাও বোর্ডঘর এলাকায় বিক্ষোভে অংশ নেন। প্রায় সাড়ে চার ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

শ্রমিকরা জানান, অন্যান্য শিল্প কারখানায় বেতন বৃদ্ধি হলেও ওষুধ কারখানায় তা না হওয়ায় তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। তারা অভিযোগ করেন, ন্যায্য দাবি তুললেই কোম্পানির কর্মকর্তারা চাকরিচ্যুতির হুমকি দেন। এর প্রতিবাদে ও দাবি আদায়ের লক্ষ্যে তারা মহাসড়কে অবস্থান নেন এবং দাবি পূরণ না হওয়া পর্যন্ত কাজে নি ফিরে আন্দোলনে থাকার ঘোষণা দেন। মহাসড়ক অবরোধ করায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এসময় উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে ঢাকার সাথে চলাচলকারী দূরপাল্লার যানবাহন, আন্তঃজেলা পরিবহন ও পণ্যবাহী যান আটকা পড়ে। এতে পথচারী ও যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার গোলাম মোর্শেদ খান গণমাধ্যমকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনী, বিজিবি, ও শিল্প পুলিশ মাঠে কাজ করছে। সাড়ে নয়টার দিকে সেনাবাহিনী ও বিজিবি ঘটনাস্থলে উপস্থিত হয়। তাদের প্রচেষ্টায় এবং শ্রমিকদের সঙ্গে আলোচনার মাধ্যমে সাড়ে চার ঘণ্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। শ্রমিকদের দাবি আদায়ে কর্তৃপক্ষের সঙ্গেও আলোচনা চলছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ