রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে পোশাক কর্মী নিহত

বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরে শ্রমিক আন্দোলন চলাকালে কারখানার এক কর্মচারী নিহত হয়েছেন বলে দাবি করেছেন শ্রমিকরা। নিহত রাসেল হাওলাদার (২২) নগরের মালেকের বাড়ি এলাকার ডিজাইন এক্সপ্রেস লিমিটেড কোম্পানির ইলেকট্রিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন। নিহত রাসেল হাওলাদারে বাড়ি ঝালকাঠির সদরে বিনাই কাঠি গ্রামে। তিনি গাজীপুর মহানগরের গাছা থানাধীন কলম্বিয়া কারখানার পাশের নুর আলমের বাসার ভাড়াটিয়া ছিলেন। পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে বলে শ্রমিকরা দাবি করলেও পুলিশের দাবি, তাদের গুলিতে কেউ মারা যায়নি।

এখানকার চিকিৎসকের ও ধারনা গুলিবিদ্ধ হয়ে মারা যাননি তিনি। কার্ডিয়াক অ্যাটাক করে মারা গেছেন তিনি।
বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, তাদের বেতন বাড়ানোর দাবিতে সোমবার (৩০ অক্টোবর) সকালে ভোগড়াসহ আশপাশের এলাকার ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে বিভিন্ন কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করছিলেন। শ্রমিক আন্দোলনের প্রেক্ষিতে ডিজাইন এক্সপ্রেস লিমিটেড কারখানা ছুটি দেয়া হয়।
এ সময় পুলিশ আন্দোলনরত অন্য কারখানার উশৃংখল শ্রমিকদের ওপর গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। সে সময় দোকানের সামনে থাকা রাসেল গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ হয়ে মারাত্মক জখম হলে তাকে প্রথমে তায়ারুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের মেডিকেল অফিসার ডা: মোঃ তারেক হাসান জানান, হাসপাতালে একজন গার্মেন্ট কর্মীকে মৃত অবস্থায় আনা হয়। মৃতের গলা ও শরীরে ছোট ছোট গোলাকার লাল রঙের দাগ ছিল। আবার হাতের পুরোপুরি ব্যান্ডেজ করা ছিল। আমরা পুলিশের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ময়না তদন্ত করানো হবে। ময়নাতদন্ত করানোর পরে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন বলে মনে হয়নি, তবে ময়না তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে কিভাবে তার মৃত্যু হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সিদ্দিক জানান, পোশাক কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করে। একপর্যায়ে তারা একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে অগ্নিসংযোগ করেন। পরে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে গুলিবিদ্ধ হয়ে কেউ মারা গেছেন কিনা এমনটা তার জানা নেই।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ