মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে নিরাপত্তা জোরদার করে খুলে দেওয়া হয়েছে পোশাক কারখানা

গাজীপুরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে খুলে দেয়া হয়েছে তৈরি পোশাক কারখানাসহ সকল শিল্প প্রতিষ্ঠান। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে দলে দলে শ্রমিকেরা কারখানায় প্রবেশ করেছেন। কারখানা এলাকার নিরাপত্তায় শিল্প পুলিশ মোতায়েন করা রয়েছে।টহলে রয়েছে সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা। এলাকাবাসীর পক্ষ থেকেও বিভিন্ন স্থানে শান্তির শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে মানববন্ধন করা হয়েছে।

গত কয়েকদিন শ্রমিক অসন্তোষ, বিক্ষোভ, সড়ক অবরোধ, কারখানা ভাঙচুরের ঘটনায় গাজীপুরে বেশ কিছু কারখানায় ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে বুধবার বিজিএমইএ’র সিদ্ধান্ত অনুযায়ী ও সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তার আশ্বাস পেয়ে আজ থেকে সকল কারখানা খোলা রাখার সিদ্ধান্ত নেন মালিকরা।

সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে গাজীপুরের টঙ্গী, বোর্ডবাজার, ভোগরা, কোনাবাড়ী, কাশিমপুর সহ শিল্পাঞ্চলের কারখানাগুলো খোলা হয়। কাজে যোগ দিয়ে উৎপাদন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন শ্রমিকরা। কর্মচারী ও কর্মকর্তাগণ কারখানায় এসেছেন। নগরের ছয়দানা এলাকা সহ বিভিন্ন স্থানে এলাকাবাসী ও কারখানা মালিকপক্ষ বিশৃঙ্খলা মোকাবেলা লক্ষ্যে সকালে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। আয়োজকরা বলছেন, ষড়যন্ত্রকারীরা যাতে হামলা চালিয়ে, ভাঙচুর করে শিল্প খাতে নৈরাজ্যের সৃষ্টি ও ক্ষতি করতে না পারে, সেজন্যই তারা মাঠে রয়েছেন।

গাজীপুর শিল্পাঞ্চল-২র অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহম্মেদ জানান, সব কারখানাই খোলা রয়েছে। কারখানা এলাকায় নিরাপত্তায় প্রায় ৯শ’ শিল্প পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি ও সেনাবাহিনী টহল দিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ