বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে দুটি মার্কেটে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ

গাজীপুরে দুটি মার্কেটে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শুক্রবার মহানগরের ভোগড়া বাইপাস এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার পর এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানায়, একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে বাইপাস মোড়ের কাছে শুক্রবার দিবাগত রাতে তারকা মার্কেটে ও সকালে একতা মার্কেটে ব্যাপক হামলা চালায়। হামলাকারীরা মার্কেটের প্রধান ফটক ভেঙে ভিতরে প্রবেশ করে দোকানপাটে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। ওই মার্কেটে শতাধিক দোকান রয়েছে।

মার্কেটের ব্যবসায়ীরা বাধা দিতে গেলে তাদের উপরও হামলা চালানো হয়। মার্কেটের ব্যবসায়ী ইলিয়াস মিয়া বলেন, দুর্বৃত্তরা হঠাৎ করে ভেকুসহকারে ৫০-৬০ জনের একদল দুর্বৃত্ত মার্কেটে হামলা চালায়। এসময় ব্যবসায়ীরা বাধা দিলে ব্যবসায়ীদের উপরও চড়াও হয়ে মারধর করে। তারা মার্কেটের বিভিন্ন দোকানে ব্যাপক হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালায়। হামলায় ব্যবসায়ী সোহাগ আলী, আসমা সুলতানা, গফুর তালুকদার, শেখ কাউসার আহত হয়। এ ঘটনায় মার্কেটের প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

এছাড়া একইদিন রাতে ভোগড়া বাইপাস মোড়ে রাস্তার পাশে তারকা মার্কেটে একদল লোক হামলা চালিয়ে ভাংচুর, ব্যবসায়ীদের মারধর ও লুটপাট চালায় বলে অভিযোগ করেন মার্কেটের মালিক অ্যাডভোকেট দিলারা সুলতানা সেতু।

তিনি জানান, পৈত্রিক সূত্রে দুটি মার্কেটে মালিক তিনি এবং তার ভাই- বোন। হামলা চালিয়ে ভাঙচুর লুটপাট করে শেষ হয়নি, এখনো গুন্ডা বাহিনী হামলার জন্য চারপাশে ঘোরাফেরা করছে।

মার্কেট সংলগ্ন তার বাসভবন হওয়ায় তিনি বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান। এছাড়াও পতিত সরকারের আমলে এই জমির বিরোধকে ঘিরে জেল খাটানো সহ নানা ভাবে তাকে এবং তার পরিবারের লোকজনকে হয়রানি করা হয়েছে। তুমি এখন সেসবের ন্যায়বিচার দাবি করেছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ