শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে দুটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

গাজীপুরের গাছা এলাকার টি আর জেড গার্মেন্টস কারখানায় শ্রমিক কর্মচারীদের তিন মাসের ও শ্রমিকদের দুই মাসের বকেয়া বেতন, ছুটির টাকা ও ঈদ বোনাসের দাবিতে দাবিতে কর্মবিরতি করে বিক্ষোভ চলছে। অন্যদিকে, টঙ্গীর ক্রস লাইন কারখানায়ও তিন মাসের বেতন ভাতার দাবিতে শ্রমিক বিক্ষোভ চলছে। অপ্রীতিকর ঘটনা ঠেকাতে শিল্প পুলিশ মোতায়ন রয়েছে।

টি আর জেড গার্মেন্টস কারখানার আন্দোলনরত শ্রমিক কর্মচারীরা জানান, কয়েক দফা তারিখ নির্ধারণ করেও তাদের বেতন ভাতা পরিশোধ না করায় বুধবার সকাল থেকেই শ্রমিক কর্মচারীরা কর্মবিরতিত শুরু করে। পরে কারখানার সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করতে থাকে। এই খবর পেয়ে শিল্প পুলিশ কারখানায় পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করে। তবে তাদের আন্দোলন চলাকালে দুপুর পর্যন্ত মালিকপক্ষের কাউকে কারখানায় পাওয়া যায়নি।

শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন জানান, শ্রমিক কর্মচারীদের বকেয়া বেতন ভাতা দিয়ে পরিশোধ করানোর বিষয়ে মালিকপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা চলছে। তবে এখনো শান্তিপূর্ণ অবস্থা বজায় রয়েছে।

অন্যদিকে টঙ্গী পশ্চিম থানার বাদাম এলাকার ক্রস লাইন কারখানায় শ্রমিকদের তিন মাসের বকেয়া বেতনের দাবিতে সকাল থেকে শ্রমিকদের কর্মবিরতি চলছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ