বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে ঢাকা- ময়মনসিংহ ও ঢাকা- টাঙ্গাইল মহাসড়ক অবরোধ প্রত্যাহার

বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে গাজীপুরের তিনটি কারখানা শ্রমিকেরা বিক্ষোভ করে মহাসড়ক অবরোধ করেছে। নগরের টঙ্গীতে সিজন ড্রেসেস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকেরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক, সারাবো এলাকার বেক্সিমকো টেক্সটাইলস কারখানার শ্রমিকেরা কালিয়াকৈর- নবীনগর ও কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় অবস্থিত নায়াগ্রা টেক্সটাইলস কারখানার শ্রমিকেরা ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে বিক্ষোভ করে অবরোধ করেছে। এতে দীর্ঘ যানজট লেগে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েন মহাসড়কের যাত্রীগণ। টঙ্গীতে ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বাহতো হয় প্রায় তিন ঘন্টা।পরিস্থিতি স্বাভাবিক রাখতে শিল্পপুলিশ মোতায়েন রয়েছে। নিরাপত্তা জোরদার করতে সেনাবাহিনীর সদস্যরা শিল্প এলাকায় টহলে রয়েছে।

বিক্ষুব্ধ শ্রমিকেরা জানায়, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে নগরের টঙ্গীর খাঁপাড়া সিজন ড্রেসেস লিমিটেড পোশাক কারখানার তিন মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করে তারা। পরে মিছিল নিয়ে তারা এরশাদনগর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের অবরোধ করে বিক্ষোভ করে। এতে প্রায় তিন ঘন্টা ধরে ওই মহাসড়কে যান চলাচল ব্যাহত হয়।

শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন জানান, কারখানা কর্তৃপক্ষের সাথে এ নিয়ে আলোচনা হচ্ছে। শ্রমিকদের বুঝিয়ে সুজিয়ে মহাসড়ক থেকে সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।

অন্যদিকে স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকালে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের একপাশ অবরোধ করে গত মাসের বকেয়া বেতনের দবিতে বিক্ষোভ করে নায়াগ্রা টেক্সটাইলসের শ্রমিকরা। খবর পেয়ে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এছাড়া, সকালে সারাবো এলাকার বেক্সিমকো টেক্সটাইলস কারখানার শ্রমিকেরাও বকেয়া বেতনের দাবিতে কালিয়াকৈর-নবীনগর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে বেতন পরিশোধের বিষয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে।

গাজীপুর শিল্প পুলিশের বেক্সিমকো জোনের সহকারী পুলিশ সুপার মোঃ গোলাম মোর্শেদ জানান, শ্রমিকেরা তাদের দাবি দেওয়া নিয়ে ওই দুটি স্থানে সড়কে নামলে দ্রুত সময়ের মধ্যে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ এনে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ