রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে গ্যাস লাইন বিস্ফোরণে ৭জন অগ্নিদগ্ধসহ আহত ১৬

গাজীপুরের কাশিমপুরের জরুন এলাকায় কটন ক্লাব বিডি লিমিটেড নামের পোশাক কারখানায় কম্প্রেশার রুমে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে অন্তত ১৬ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে, সম্ভবত আর এমএস রুমে ( গ্যাস সরবরাহ লাইনে) ফায়ারিং থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, সোমবার (১ মে) সকাল সাড়ে আটটার দিকে কাশিমপুরের জরুন এলাকার মন্ডল গ্রুপের কটন ক্লাব বিডি নামের ওই কারখানার কমপ্রেসার রুমে গ্যাস-লিকেজ থেকে গ্যাস জমে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। এ সময় রুমটির দেয়াল ভেঙ্গে ছিটকে যায়।

এতে ওই কারখানার স্টাফ সহ অন্তত ১৬ শ্রমিক দগ্ধ হন। তাদের উদ্ধার করে গুরুতর হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

কারখানার জিএম (অপারেশন) প্রকৌশলী আমিনুল ইসলাম জানিয়েছেন,
সাড়ে ৩ হাজার শ্রমিক এই কারখানায় কাজ করলেও পুরো কারখানা মে দিবসের বন্ধ ছিল। তবে আগামীকাল কারখানায় একটি বিদেশি ক্রেতা প্রতিনিধি দল আসার কথা রয়েছে। সেকারনে এবং কারখানা ব্যবস্থাপনার জন্য নিরাপত্তা কর্মী, স্টাফ ও কিছু শ্রমিক কারখানায় অবস্থান করছিল। সে কারণে ঘটনার সময় ধারণা করা হচ্ছে, গ্যাস লাইনে অতিরিক্ত চাপ থাকায় বিস্ফোরণটি হয়েছে এবং বিস্ফোরণে ৭ জন অগ্নিদত্ত ও ৯ জন আহত হয়েছে।

তাদের সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ‌তবে তাদের অবস্থা আশঙ্কামুক্ত রয়েছে। কারখানা থেকে তাদের চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে। এই বিস্ফোরণে মূল কারখানার কোন ক্ষতি হয়নি। যেই রুমটিতে বিস্ফোরণ হয়েছে তা মূল কারখানা থেকে আলাদা একটি এক নয়তলা বিশিষ্ট ছোট রুম।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ