মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে গার্মেন্টস মালিককে অপহরণ করে টাকা লুটের মামলায় দুজন কারাগারে

গাজীপুরে গার্মেন্টস মালিককে অপহরণ, মারধর ও সাড়ে২২ লাখ টাকা লুটের অভিযোগে মামলায় দুজনকে কারাগারে পাঠানো হয়েছে। মামলার প্রধান আসামি দেওয়ান মেজবাহউদ্দিন টুটুল ও দুই নম্বর আসামি দেওয়ান আব্দুর রাজ্জাক সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন গাজীপুর জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।

মামলার বাদী পোশাক কারখানার মালিক আবু তালহা ও বাদী পক্ষের অ্যাডভোকেটের নাম মোঃ মাসুদ পারভেজ রুবেল জানান, জেলার মৌচাক এলাকার নীটওয়্যার কারখানার মালিক আবু তালহাকে অপহরণ করে মারধর ও নগদ সাড়ে ২২ লাখ টাকা লুটের অভিযোগে মামলার ওই আসামিরা উচ্চ আদালত থেকে তিন সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন।

মঙ্গলবার ১৯শে মার্চ ওই তিন সপ্তাহ মেয়াদ শেষ হওয়ার আগের দিন সোমবার তারা গাজীপুরের চিফ জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। দুই পক্ষের দীর্ঘ শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় জামিনের আবেদন না মঞ্জুর করে তাদের কারাগারের পাঠানোর আদেশ দেন।

মামলার নামোল্লেখিত পাঁচজন আসামির মধ্যে ওই দুজনই আদালতে আত্মসমর্পণ করেছিলেন।
ভুক্তভোগী আবু তালহা ও তার

স্বজনদের অভিযোগ, তিনি কালিয়াকৈরের মৌচাক এলাকায় ভাড়ায় বসবাস করে ফেন্ডস নীটওয়্যার কারখানা পরিচালনা করছেন। গত ৬ফেব্রুয়ারি দুপুরে জমি কেনার জন্য ২২ লাখ টাকা নিয়ে নিজস্ব গাড়িযোগে কালিয়াকৈর যাচ্ছিলেন। প্রাইভেটকারটি সফিপুর আনসার একাডেমীর কাছে পৌঁছালে স্থানীয় মেজবাহ উদ্দিন টুটুলের নেতৃত্বে তিনটি গাড়ি ও বেশ কিছু মোটর সাইকেলযোগে ২৫-৩০ জন দুর্বৃত্তরা গাড়ির গতিরোধ করে। এসময় গাড়ির কাঁচ ভেঙ্গে তালহা, তার গাড়ি চালককে মারধর করে। এক পর্যায়ে তালহাকে টেনে হেঁচড়ে অন্য একটি গাড়িতে উঠিয়ে চোখ বেঁধে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পরে ঘটনার হোতা টুটুলের মোবাইল ফোনের সূত্র ধরেই রাত ১২ টার দিকে ঘটনাস্থলের ৭-৮ কিলোমিটার দূরে একটি ফাঁকা মাঠ থেকে তালহাকে গুরুতর আহতাবস্থায় পুলিশের একজন এসআইর উপস্থিতে উদ্ধার করে স্বজনরা। গুরুতর আহত ওই ব্যবসায়ী শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

ভুক্তভোগী তালহা আরো জানান, তাদের যৌথ মালিকানাধিন বন্ধ হয়ে যাওয়া একটি পোশাক কারখানা ডিস্কিট ফ্যাশনের অংশীদারিত্ব নিয়ে মেজবাহ উদ্দিন টুটুলের সঙ্গে তার বিরোধ ছিল। এর জের ধরে টুটুলের নেতৃত্বে সন্ত্রাসীরা তার গাড়ি গতিরোধ করে অপহরণ ও টাকা লুটের ঘটনা ঘটায়। এই ঘটনায় কালিয়াকৈর থানায় মামলা দেওয়া হয়। কিন্তু এ পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। উপরন্ত আসামি পক্ষ মামলার বাদী সহ ব্যবসায়ীর তালহার লোকজনকে বিভিন্ন সময়ে মামলা তুলে নিতে চাপ সহ নানা ধরনের হুমকি দিয়েছে।এতে আবু তালহার কারখানার উৎপাদন কার্যক্রম স্বাভাবিক রাখতে তিনি শঙ্কিত হয়ে পড়েছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ