মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরের তিন উপজেলায় ১০ চেয়ারম্যান প্রার্থীসহ বৈধ প্রার্থী ৩৫

ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিতব্য গাজীপুরের কালীগঞ্জ, সদর ও কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বুধবার যাচাই-বাছাই করা হয়েছে।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান ও নির্বাচন কর্মকর্তারা প্রার্থীদের উপস্থিতিতে এই বাছাই প্রক্রিয়া শেষ করেন। বাছাইয়ে কালীগঞ্জ উপজেলায় দুইজন সংসদ সদস্যের সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থী ও সদর উপজেলায় বিএনপির সাবেক উপজেলা চেয়ারম্যান সহ চেয়ারম্যান পদে ১০জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জনের মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করা হয়। এই তিনটি উপজেলায় দাখিল করা ৩৬ জন প্রার্থীর মধ্যে শুধুমাত্র সদর উপজেলায় একজন মহিলা ভাইস চেয়ারম্যানের প্রার্থী মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়। এই বাছাই প্রক্রিয়া ও নির্বাচন প্রক্রিয়াকে প্রার্থীরা সুষ্ঠু বলে মন্তব্য করে নিজেদের জয়ের ব্যাপারে আশা ব্যক্ত করেন।

সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের উপজেলার আহ্বায়ক ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বর্তমান উপজেলা চেয়ারম্যান এডভোকেট রিনা পারভীনের সাথে লড়াইয়ে নেমেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ইজাদুর রহমান চৌধুরী।

এছাড়াও সদর উপজেলায় আওয়ামী লীগের তিন নেতা মো: কফিল উদ্দিন, মো: শফিকুল ইসলাম ও আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও ফ্রান্স শাখা আওয়ামী লীগের সম্পাদক আতিকুজ্জামান মোহাম্মদ । ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন -মোঃ বেলায়েত হোসেন, মনজুরুল হক, মোঃ রাসেল রানা, মোহাম্মদ লিয়াকত আলী, মোঃ আব্দুল লতিফ, নাজমুল আলম জুয়েল। মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন-
বর্তমান ভাইস চেয়ারম্যান হাছিনা সরকার, মৌসুমী রেজা বৃষ্টি ও শিফন।

কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফী মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুর রহমান এবং সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আমজাদ হোসেন। কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের নুরুজ্জামান, মোজাম্মেল হক, এম এ সাদ্দাম হুসাইন ও মোহাম্মদ ফারুক ভূঁঞা । এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপজেলা জামায়াতের আমীর মাহমুদুল হাসান ও জাতীয় পার্টির উপজেলা সাধারণ সম্পাদক আবু জাফর মোহাম্মদ শামসুল হুদা প্রার্থী হয়েছেন। এখানে মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী জুয়েনা আহমেদ, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রুথ রোজারিও। কালীগঞ্জের আওয়ামী লীগের বিদ্রোহী সংসদ সদস্য ডাকসুর সাবেক ভিপি বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান এবং নির্বাচনে পরাজিত ও পরে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এই দুই সংসদ সদস্যই তাদের পছন্দের প্রার্থীকে সমর্থন দিয়েছেন। নির্বাচনে আখতারউজ্জামান সমর্থিত প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে আশরাফী মেহেদী হাসান, ভাইস চেয়ারম্যান পদে মোজাম্মেল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শর্মিলী দাস। অপরদিকে, নারী সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি সমর্থিত প্রার্থীরা হলেন- চেয়ারম্যান হাবিবুর রহমান (হাবিব), ভাইস চেয়ারম্যান পদে এম এ সাদ্দাম হুসাইন ও
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জুয়েনা আহমেদ

কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বৈধ চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান ও কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম। কাপাসিয়ায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোঃ ইমান উল্লাহ শেখ ইমু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ মুজিবুর রহমান, কাপাসিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি হাফিজুল হক চৌধুরী আইয়ুব, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আফছার উদ্দিন। এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রওশন আরা সরকার ও উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নাছরিন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ