বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ক্রিকেটারদের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে ছিলাম’

চলতি মাসে পাকিস্তানের মাটিতে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জেতে বাংলাদেশ। এরপর ফোনে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে অভিনন্দন জানান বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তখনই জানান, দেশে ফিরলে পুরো দলকে সংবর্ধনা দেবেন।

বৃহস্পতিবার প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় অনুষ্ঠিত হয় সেই সংবর্ধনা অনুষ্ঠান। দুপুরে ক্রিকেটাররা পৌঁছান যমুনায়। খেলোয়াড়দের সঙ্গে সেখানে ছিলেন বিসিবি’র নতুন সভাপতি ফারুক আহমেদ, পরিচালক নাজমুল আবেদীন ফাহিম ও প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। সেখানে তখন উপস্থিত ছিলেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।
নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মুমিনুল হকদের সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলকে স্বাগত জানিয়ে প্রধান উপদেষ্টা পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়কে ‘ঐতিহাসিক’ বলে উল্লেখ করেন। পুরো দেশ ক্রিকেটারদের কীর্তি নিয়ে গর্বিত উল্লেখ করে ইউনূস বলেন, ‘আমি (সিরিজ) জয়ের পরপরই অধিনায়কের সঙ্গে কথা বলেছি। কিন্তু তোমাদের সবার সঙ্গে দেখা করে (পুরো) জাতির পক্ষ থেকে অভিনন্দন জানানোর জন্য আগ্রহের সঙ্গে অপেক্ষা করছিলাম।’

প্রধান উপদেষ্টা একই সঙ্গে একটি জাতিকে ঐক্যবদ্ধ করতে খেলাধুলার শক্তির কথাও মনে করিয়ে দেন খেলোয়াড়দের। প্যারিস অলিম্পিকে তার কী ভূমিকা ছিল, সেটাও ক্রিকেটারদের কাছে তুলে ধরেন তিনি।

খেলোয়াড়দের তিনি নিজে থেকেই জানান, প্যারিস অলিম্পিকে পরামর্শক ও শুভেচ্ছাদূত হিসেবে কাজ করা বাংলাদেশের প্রধান উপদেষ্টা ইতালির মিলানো করতিনায় শীতকালীন অলিম্পিকেও একই ভূমিকার জন্য নিমন্ত্রণ পেয়েছেন।

প্রধান উপদেষ্টার সংবর্ধনা আর অভিনন্দন পেয়ে খুশি বাংলাদেশের ক্রিকেটাররা। দলের পক্ষ থেকে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘এখানে আসতে পেরে প্রত্যেক খেলোয়াড়ই খুশি। সত্যিই এটা আমাদের অনুপ্রাণিত করবে।’ পাকিস্তানে সিরিজ জয়ের পেছনে সব খেলোয়াড় এবং কোচিং স্টাফের কঠিন পরিশ্রম ভূমিকা রেখেছে বলে মনে করেন নাজমুল। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জেতার পর বাংলাদেশ দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হলেও কোনো পুরস্কারের ঘোষণা আসেনি।

এ প্রসঙ্গে বিসিবির নব নির্বাচিত পরিচালক নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘আমাদের সমাজের একটি বড় ভুল ধারণা হচ্ছে, সংবর্ধনা মানেই নানা পুরস্কার ঘোষণা। ওনার মতো (ড. মুহাম্মদ ইউনূস) একজন মানুষের সঙ্গে আমরা সাক্ষাৎ করতে পেরেছি, সেটাইতো অনেক বড় পুরস্কার। উনি সবার সামনে এসে দাঁড়ালেন, কথা বললেন এটাইতো অনেক বড় কিছু। এরচেয়ে বড় পুরস্কার আর কী হতে পারে। উনি বাংলাদেশ সরকারের প্রধান, পুরো জাতিকে প্রতিনিধিত্ব করছেন। এর চেয়ে বড় ট্রিটতো আর কিছুতে হতে পারে না।’

আগামী রোববার ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এবারের সফরে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ