রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কোটা আন্দোলনে নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবি

ফাইল ফটো।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে গণ অধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে এক নেতা চার লাখ টাকা দিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার (২৭ জুলাই) দুপুরে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি।

হারুন অর রশীদ বলেন, ‘নুরকে আমরা রিমান্ডে নিয়েছিলাম। তার কাছ থেকে অনেক তথ্য পেয়েছি। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। নুর একটা কথা স্বীকার করেছেন যে আন্দোলন চলাকালে এক নেতা তাকে চার লাখ টাকা দিয়েছেন। আমরা সেই নেতাকেও নিয়ে এসেছি।

তিনি চার লাখ টাকা নুরকে দিয়েছেন বলে স্বীকার করেছেন। সেই নেতা কি জন্য নুরকে টাকা দিয়েছেন, সেসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

তবে কোন নেতা ডাকসুর সাবেক ভিপি নুরকে টাকা দিয়েছেন সে বিষয়ে কিছু জানাননি হারুন।

ডিবিপ্রধান বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে ডিজিটাল যোগাযোগের তথ্য পাওয়া গেছে। এ ছাড়া বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি (বিজেপি) ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন। তার কাছ থেকে কিছু বিষয় জানার চেষ্টা করছি।’

এদিকে শুক্রবার (২৬ জুলাই) পাঁচ দিনের রিমান্ড শেষে নুরকে আদালতে হাজির করে পুলিশ। পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাকিল আহাম্মদ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে গত ২১ জুলাই তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ