বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুকুরের সাথে লড়াই করা সেই বাজপাখি সুস্থ হয়ে উড়লো আকাশে

কুয়াকাটায় খাবার পেতে কুকুরের সঙ্গে লড়াই করতে গিয়ে অসুস্থ হয়ে পড়া বিলুপ্ত প্রজাতির বাজপাখিকে চিকিৎসা শেষে সুস্থ করে অবমুক্ত করেছে অ্যানিমেল লাভারস অব পটুয়াখালীর কলাপাড়া শাখার সদস্যরা।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্টে বনবিভাগের সহযোগীতায় পাখিটিকে অবমুক্ত করেন তারা। অবমুক্ত কালে উপস্থিত ছিলেন অ্যানিমেল লাভারস অব পটুয়াখালী’র কলাপাড়া শাখার টিম লিডার রাকায়েত আহসান, সদস্য আরিফুর রহমান শাওন, আবুল হোসেন রাজু, মহিব্বুল্লাহ পাটোয়ারী প্রমূখ।

এর আগে গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী) দুপুরে কুয়াকাটা পৌর শহরের তুলাতলী এলাকা থেকে খাবার নিয়ে কুকুরের সঙ্গে ধস্তাধস্তি করা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে পাখিটি একজন কৃষকের সহায়তায় উদ্ধার করেন এই সংগঠনের সদস্যরা। পাখিটির ডান পাখায় আঘাত লাগার কারনে দুইদিন চিকিৎসা দেয়া হয়।

অ্যানিমেল লাভারস অব পটুয়াখালী’র কলাপাড়া শাখার টিম লিডার রাকায়েত আহসান বলেন, আমাদের এক সদস্য পাখিটিকে উদ্ধার করার পরে অসুস্থ থাকায় আমাদের নোঙ্গর খানায় রেখে চিকিৎসা দিয়ে সুস্থ করেছি। এখন পাখিটি খোলা আকাশে ওড়ারমত সুস্থ হয়েছে, তাই বনবিভাগের অনুমতিক্রমে অবমুক্ত করেছি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ