রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কিংবদন্তী সঙ্গীত শিল্পী শাফিন আহমেদ আর নেই

দেশের খ্যাতনামা কিংবদন্তি সঙ্গীত শিল্পী শাফিন আহমেদ মারা গেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)।

মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারাত্মক হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশ সময় আজ বৃহস্পতবিার সকাল ৬টা ৫০মিনিটে ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৩ বছর।শাফিনের মৃত্যু খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ভাই হামীন। শাফিন স্ত্রী, তিন সন্তান এবং বিপুল সংখ্যক আত্মীয়-স্বজন ও লক্ষ লক্ষ ভক্ত-অনুরাগী রেখে গেছেন।

‘হারানো সুখ,’ ‘আজ জনমোদিন তোমার,’ ‘ফিরিয়ে দাও,’ এবং ‘নীলা’ এর মতো নিরবধি হিট গান উপহার দেওয়া এই সঙ্গীত শিল্পী, মার্কিন যুক্তরাষ্ট্রে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হামীন জানান, ভার্জিনিয়ায় ২০ জুলাই তার একটি কনসার্টের কথা ছিল। অনুষ্ঠানের আগে তিনি অসুস্থ হয়ে পড়েন এবং তা বাতিল করতে হয়। ওই দিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার অঙ্গ-প্রত্যঙ্গ অকেজো হয়ে পড়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। কিন্তু, আমরা তাকে আর ফিরিয়ে আনতে পারিনি।’

শাফিন আহমেদ ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তার মা ফিরোজা বেগম ছিলেন একজন কিংবদন্তি কণ্ঠশিল্পী এবং তার বাবা কমল দাশগুপ্ত ছিলেন একজন প্রখ্যাত সঙ্গীতজ্ঞ।
শাফিন তার বড় ভাই হামিনের সাথে যুক্তরাজ্যে অধ্যয়নকালে পাশ্চাত্য সঙ্গীতের সাথে পরিচিত হন এবং মাইলস গঠন করেন। এই ব্যান্ডটি বাংলাদেশের শীর্ষ ব্যান্ডগুলোর মধ্যে একটি।
শাফিনের সবচেয়ে প্রিয় কিছু গানের মধ্যে রয়েছে ‘চাঁদ তারা সুরজো,’ ‘জলা জ্বালা,’ ‘ফিরিয়ে দাও,’ এবং ‘ফেরে এলে না।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ