শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় ১৫ শত কৃষক পেল বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার

পটুয়াখালীর কলাপাড়ায় উফশী আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় ১ হাজার ৫’শ’ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান এমপি প্রধান অতিথি হিসেবে কৃষকের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের এ সার ও বীজ বিতরন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মহিব বলেন, ‘আমাদের আদর্শের ঠিকানা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাঁর নির্দেশ এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবেনা। আমি কৃষকের সন্তান হিসেবে সবসময় আপনাদের পাশে আছি। আজ থেকে আমার নির্বাচনী এলাকা কলাপাড়া-রাঙ্গাবালীর ঘোষনা সকল নদী, খাল, জলাশয়, স্লুইজ গেট উম্মুক্ত ঘোষনা করা হল। যদি কেউ এসব দখল করে মাছ চাষের নামে কৃষি কাজে বিঘ্ন ঘটানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

কলাপাড়া ইউএনও মো: রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আরাফাত হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ নজরুল ইসলাম, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পটুয়াখালী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, ওসি আলী আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: মন্ঞ্জুরুল আলম, প্যানেল মেয়র মো: হুমায়ুন কবির প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ