সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় বিদ্যানন্দের ভাসমান হাসপাতালে দুস্থ রোগীরা পেল চিকিৎসা সেবা

পটুয়াখালীর কলাপাড়ায় তিন শতাধিক দুস্থ অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করেছে বিদ্যানন্দের ভাসমান হাসপাতাল “জীবনখেয়া”।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টায় উপজেলার বালিয়াতলি প্রাথমিক বিদ্যালয়ে উদ্বোধন করা হয়েছে এই হাসপাতালের চিকিৎসা কার্যক্রম। প্রায় ৩ শতাধিক রোগী এই ক্যাম্প থেকে চিকিৎসা সেবা নিয়েছেন। তাঁরা বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ, ১ সপ্তাহের ওষুধ ও পুষ্টিকর খাদ্যপণ্য বিনামূল্যে পেয়েছেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মো: জামাল উদ্দিন বলেন “বিচ্ছিন্ন চরাঞ্চলের প্রান্তিক মানুষকে বিদ্যানন্দের এই ভাসমান হাসপাতাল চিকিৎসা সেবা দিচ্ছে ।”

বিদ্যানন্দ ফাউন্ডেশন সূত্র জানায়, বহুজাতিক আর্থিক প্রতিষ্ঠান ষ্ট্যাণ্ডার্ড চার্টার্ড ব্যাংকের অর্থায়নে ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ৮ জন চিকিৎসক, ১ জন গাইনী বিশেষজ্ঞ, ১ জন শিশু বিশেষজ্ঞ ও ১ জন চক্ষু বিশেষজ্ঞ নিয়ে এই ভাসমান হাসপাতালটি আগামী ৪০ দিন ধরে খুলনা, বরিশাল, ভোলা, চাঁদপুর, মুন্সীগঞ্জ, লক্ষ্মীপুর হয়ে নোয়াখালীর ২৯ টি স্পটে ক্যাম্প করে চিকিৎসা দেবে। বিনামূল্যে ল্যাব টেস্ট ও ওষুধের পাশাপাশি রোগীদেরকে পুষ্টিকর খাদ্যপণ্যও দেয়া হচ্ছে এই হাসপাতাল থেকে। এর পাশাপাশি জলবায়ূ পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্ত মানুষকে স্বাবলম্বীকরনের কার্যক্রমও চলমান থাকবে এই হাসপাতাল থেকে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ