বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় বর্ণাঢ্য আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

পটুয়াখালীর কলাপাড়ায় বর্ণাঢ্য আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে ২৬ মার্চ প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাতটায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধান অতিথি হিসেবে পুষ্প স্তবক অর্পণ করেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল, ইউএনও মোঃ জাহাঙ্গীর হোসেন, এসিল্যান্ড মোঃ আবু বক্কর সিদ্দিকী, ওসি মোঃ জসিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মাহবুবুর রহমান, সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, সহ সভাপতি ও মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা আওয়ামী লীগ, প্রেসক্লাব, আইনজীবী সমিতি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একে একে বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুস্প পুস্তক অর্পণ করেন।

সকাল আটটা সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে ২৬ শে মার্চের পতাকা উত্তোলন, সালাম প্রদান ও কুচকাওয়াজ সহ আকর্ষণীয় ডিসপ্লে প্রদর্শন করে স্কুল শিক্ষার্থীরা। দুপুরে মসজিদ, মন্দির, প্যাগোডায় শহীদদের স্মরণে বিশেষ প্রার্থনা করা হয়। বিকেলে মহিলাদের অংশগ্রহণে বিশেষ ক্রীড়া অনুষ্ঠান, উপজেলা পরিষদ একাদশ বনাম পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। বিকেল চারটায় শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স অডিটোরিয়ামে ২৬ শে মার্চের বিশেষ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। এ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান এমপি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ