শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় চলাচলের সড়ক না থাকায় ভোগান্তিতে ৯ পরিবার

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের নয়ামিস্ত্রি পাড়ার ৯টি পরিবার চলাচলের সড়ক না থাকায় চরম ভোগান্তিতে রয়েছে।

সূত্র জানায়, নয়া মিস্ত্রিপাড়া খালের উত্তর পাশে চৌধুরী বাড়িসহ কয়েকটি বাড়ির লোকজন এ ভোগান্তিতে পড়েছে। বর্ষা মৌসুমে বিদ্যালয়ে যেতে পারছে না ওই পরিবার গুলোর শিক্ষার্থীরা। খালের উপর একটি কালভার্ট সংযুক্ত রাস্তার দাবী ভুক্তোভোগী পরিবারের সদস্যদের।

সরেজমিনে দেখা যায়, নয়া মিস্ত্রিপাড়ার খাল ঘিরে তার দু’পাশে গড়ে উঠেছে বসতি। চৌধুরী বাড়ি ও তার পাশের বাড়িগুলো থেকে মেইন সড়কে যাতায়তের কোন পথ নেই। ফলে শুকনো মৌসুম কষ্ট করে চলাচল করতে পারলেও বর্ষা মৌসুমে পড়তে হয় চরম বিপাকে।

ভুক্তভোগী গোবিন্দ চৌধুরী ও সনদ হাওলাদার বলেন, আমরা বংশ পরাম্পরায় এখানে প্রায় ৫০ বছর ধরে বসবাস করছি। আগে এ খালের উপরে একটি বাঁধ ছিল। তাই যাতায়াত করতে তেমন কোন সমস্যা হয়নি। কিন্তু নতুন করে খালটি খনন করায় সেই বাঁধটি কেটে ফেলা হয়েছে। তাই আবার এখানে একটি কালভার্ট সংযুক্ত রাস্তা করে দিলে চলাচলের ভোগান্তি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি। চলাচলের পথ পাওয়ার জন্য স্থানীয় চেয়ারম্যান অফিস সহ বিভিন্ন দপ্তরে লিখিত ভাবে জানিয়েছি কিন্ত এখনও কোন প্রতিকার পাইনি।

লতাচাপলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার উদ্দিন মোল্লা জানান, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি নিজে দেখি এসেছি পরিবারগুলোর চলাচলে অনেক অসুবিধা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ