বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ওভার লোডিং ট্রাক পরিবহন করায় পল্টুন দেবে ফেরি চলাচল বন্ধ

ওভার লোডিং ট্রাক ফেরিতে পরিবহন করায় আমতলী পায়রা নদীর ফেরির পল্টুন দেবে তিন ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এতে ফেরির দুই পাড়ে যানঝটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে সহ¯্রাধীক মানুষ। ঘটনা ঘটেছে শনিবার দুপুর দেরটার দিকে।

জানাগেছে, বরগুনা পৌরসভার সাবেক মেয়র মোঃ শাহাদত হোসেনের একটি ট্রাক ধারন ক্ষমতার চেয়ে পাথর বোঝাই করে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে যেতে পুরাকাটা পল্টুন থেকে ফেরিতে ওঠে। দুপুর দেরটার দিকে পুরাকাটা পল্টুন থেকে ফেরি ছেড়ে আসে। পায়রা নদী পাড়ি দিয়ে আধা ঘন্টা পরে ফেরি আমতলী পল্টুনে নোঙ্গর করে। ওই সময় ফেরি থেকে পল্টুনে ট্রাক ওঠা মাত্রই ট্রাক আটকে পল্টুন দেবে যায় এবং পল্টুনে পানি উঠতে শুরু করে।

খবর পেয়ে আমতলী দমকল বাহিনী, পুলিশ ও সড়ক-জনপথের রেকার আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে এবং ট্রাক থেকে পাথর নামিয়ে ট্রাক উদ্ধার করেছে। ততক্ষনে ফেরির দুই পাড়ে তীব্র যানঝটের সৃষ্টি হয় এবং সহস্রাধিক মানুষ ভোগান্তিতে পড়ে। বিকেল সাড়ে চারটার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। পরে আমতলী থানার পুলিশ ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় অতিরিক্ত পন্য বোঝাইয়ের অপরাধে ট্যাফিক আইনে ট্রাকের বিরুদ্ধে মামলা হয়েছে।

প্রত্যক্ষদর্শী এইচএম রাসেলসহ কয়েকজন বলেন, পল্টুনে পাথর বোঝাই ট্রাক ওঠার সাথে সাথে পল্টুন দেবে তলিয়ে যেতে শুরু করে। পরে ট্রাক থেকে পাথর নামিয়ে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে ট্রাক উদ্ধার করা হয়েছে।

আমতলীর পায়রা ফেরি পরিচালক মোঃ হাসান বলেন, বরগুনা পৌরসভার সাবেক মেয়র মোঃ শাহদাত হোসেনের একটি ট্রাক ধারন ক্ষমতার চেয়ে বেশী পাথর বোঝাই ফেরিতে ওঠে। আমতলী পল্টুন থেকে ট্রাকটি ওপরে ওঠতে পল্টুন দেবে যায় এবং পল্টুনে পানি উঠতে শুরু করে। পরে ফায়ার সার্ভিস, পুলিশ ও সড়ক ও জনপথের রেকার এসে ট্রাকটি উদ্ধার করা হয়েছে।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, ধারন ক্ষমতার চেয়ে বেশী পাথর বোঝাই একটি ট্রাকের বিরুদ্ধে ট্রাফিক আইনে মামলা হয়েছে। ট্রাকটি থানায় জব্দ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ