মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

এয়ারলাইন্সগুলো ভাড়া নৈরাজ্য তৈরি করছে : আটাব

এয়ারলাইন্সগুলো টিকিটের দাম বাড়িয়ে এই খাতের ব্যবসায়ীদের পথে বসিয়েছে বলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ফারুক খানের কাছে অভিযোগ জানিয়েছেন ট্রাভেল এজেন্সির (আটাব) ব্যবসায়ীরা। হজ যাত্রীদের টিকিট নিয়ে এয়ারলাইন্সগুলোর যথেচ্ছাচারের ব্যাপারে অভিযোগ তোলেন তারা। পাশাপাশি সম্প্রতি বাড়ানো এয়ারপোর্ট ট্যাক্স হ্রাসেরও দাবি তোলেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর রমনার পুলিশ কনভেনশন হলে মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে এসব অভিযোগ করেন আটাবসহ এই খাতের বিভিন্ন সংগঠনের নেতারা।

আটাবের সাবেক মহাসচিব আসলাম খান বলেন, ‘বর্তমানে দেশের বিদেশগামী যাত্রীদের টিকিটিং ব্যবসার বেহাল অবস্থা। এয়ারলাইন্সগুলো ফ্লাইটের টিকিটের ভাড়া খুব বেশি নিচ্ছে।’

বাংলাদেশের বিদেশগামীদের অধিকাংশই প্রবাসী শ্রমিক উল্লেখ করে বিদেশগামী যাত্রীদের ভাড়া কমাতে পদক্ষেপ নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) যুগ্ম মহাসচিব টিপু সুলতান বলেন, ‘বিদেশগামী যাত্রীদের ফ্লাইটের টিকিট এখন কালোবাজারি ও সিন্ডিকেটের হাতে চলে গেছে। তাদের জন্য ক্ষতিগ্রস্ত হচ্ছেন প্রকৃত ট্রাভেল এজেন্সির ব্যবসায়ী ও সাধারণ যাত্রীরা।’

আটাবের সভাপতি আব্দুস সালাম আরেফ বলেন, ‘টিকিট নিয়ে কালোবাজারি ও সিন্ডিকেটের কারণে এই খাতে নৈরাজ্য চলছে। যে কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছেন প্রকৃত ব্যবসায়ীরা। অবৈধ ট্রাভেল এজেন্সিগুলোর অসাধু কর্মকাণ্ডের কারণে সুনাম হারাতে হচ্ছে প্রকৃত ব্যবসায়ীদের। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানাই।

এ সময় মন্ত্রী ও সচিব আটাব নেতৃবৃন্দের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে ঈদের পর বৈঠকে বসার কথা জানান।

আটাব মহাসচিব আফসিয়া জান্নাত সালেহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আজিম।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ