মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উপজেলা নির্বাচন গাজীপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তা প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠান হয়েছে। শুক্রবার গাজীপুর জেলা শহরের রানী বিলাস মনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

এতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার কাজী শফিকুল ইসলাম, নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক

এস এম আসাদুজ্জামান, ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা এ.এইচ.এম কামরুল হাসান ও সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক।

নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচনকে সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষভাবে আয়োজন করতে সর্বাত্মকভাবে কাজ করছে বলে জানান অশোক কুমার দেবনাথ। তিনি আরও বলেন, নির্বাচনকে সফলভাবে আয়োজনে প্রিজাইডিং অফিসারদের তৎপর থাকতে হবে, নির্বাচন কমিশনের দেয়া নির্দেশনা মানতে হবে, ভোট স্থগিতের মতো বিষয় আসলে অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে এবং প্রয়োজনে অবশ্যই প্রশাসনের সহয়তা গ্রহণ করতে হবে।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, নির্বাচন কেন্দ্রে সরাসরি দায়িত্ব পালন করবেন প্রিজাইডিং অফিসার ও তাদের সহকর্মীরা। নির্বাচনকে সুষ্ঠু করতে প্রত্যেকটি কেন্দ্রে তাদের কঠোর ভূমিকা পালন করতে হবে। তাদের সব ধরনের সহযোগিতা করবে জেলা প্রশাসন, গাজীপুর ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

অন্যান্য অতিথিরাও তাদের বক্তব্যে উপজেলা পরিষদ নির্বাচনকে সুষ্ঠু ও সফলভাবে আয়োজনে সমন্বিত ভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন এবং একই সাথে একটি নিরপেক্ষ নির্বাচন আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ