মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আমেরিকা যাওয়ার প্রয়োজন নেই, আরও অনেক মহাদেশ আছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কে আমাদের ভিসা দেবে না, কে আমাদের স্যাংশন (নিষেধাজ্ঞা) দেবে তা আমাদের চিন্তার বিষয় নয়।

শনিবার বিকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি ও নিষেধাজ্ঞার আশঙ্কা নিয়ে তার সরকারের কোনো মাথাব্যথা নেই বলে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ২০ ঘণ্টা প্লেনে ভ্রমণ করে আর আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে ওই আমেরিকা না গেলে কিছু আসে যায় না। আমরা নিজের পায়ে চলব, নিজের দেশকে গড়ে তুলব। কারো মুখাপেক্ষী হয়ে নয়।

প্রধানমন্ত্রী বলেন, ২০ ঘণ্টা জার্নি করে আটলান্টিক পাড়ি দিয়ে আমেরিকা যাওয়ার প্রয়োজন নেই আমাদের। পৃথিবীতে আরও অনেক মহাদেশ আছে।

দেশে বিদ্যুৎ পরিস্থিতির প্রসঙ্গে তিনি বলেন, কয়লা কোথাও পাওয়া যাচ্ছে না, কয়লা কিনতে সমস্যা হচ্ছে। তবে দ্রুতই গ্যাস আমদানির মাধ্যমে এই সমস্যার সমাধান হবে। দেশের মানুষ দীর্ঘদিন ধরে নিয়মিত বিদ্যুৎ পেয়ে অভ্যস্ত। তাই হঠাৎ বিদ্যুতের কারণে সমস্যায় পড়তে হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন হয়- তা প্রমাণিত। আওয়ামী লীগ দেশ ও মানুষের স্বার্থে গড়ে উঠেছে। বিএনপি ভোট চুরি করেই সারাজীবন চলছে। তাই তারা নিজেরা সবাইকে চোর মনে করে। দেশ থেকে পাচার করা চোরাই টাকা দিয়ে বিএনপি ও জামায়াত দেশের বিরুদ্ধেই অপবাদ চালাচ্ছে।

এ সময় ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগ সরকারই এতবড় বাজেট দিতে পারে। আর কেউ দিতে পারেনি। ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট দিয়েছি। এই বাজেট বাস্তবায়ন করা সম্ভব বলেই বাজেট দেওয়া হয়েছে। যারা সমালোচনা করছেন, তাদের অভ্যাসই সমালোচনা করার।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই যে দেশের কল্যাণ হয়, মানুষের কল্যাণ হয়- সেটা আমরা প্রমাণ করেছি। কারণ আমরা যে কাজ করি, আওয়ামী লীগ যেসব পরিকল্পনা নেয় ও পদক্ষেপ নেয়- আমরা সব পরকল্পিতভাবে করি।

তিনি বলেন, আমাদের দেশ, মাটি, মানুষ, পরিবেশ, আমাদের দেশের ভৌগলিক অবস্থা, প্রাকৃতিক অবস্থা সবকিছু বিবেচনা করেই কিন্তু আমরা প্রতিটি প্রকল্প গ্রহণ করি। যার ফলে আমাদের প্রতিটি প্রকল্পই সাফল্য অর্জন করে এবং মানুষ তার সুফল পায়।

শেখ হাসিনা বলেন, আজকে বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল হয়েছে। বাংলাদেশ আজকে যে গণতান্ত্রিক ধারা অর্জন করতে পেরেছে সেখানে আওয়ামী লীগসহ আমাদের সমমনা দলগুলোকে নিয়ে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়েই আমরা গণতন্ত্র অর্জন করতে পেরেছি। যার ফলে আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

‘আওয়ামী লীগ ভোট চোর’- বিএনপির এমন মন্তব্যের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সারা জীবন ভোট চুরি করেই চলছে বিএনপি। তারা নিজেরা চোর। তাই সবাইকে নিজেদের মতো মনে করে।

এর আগে তেজগাঁও শিল্প এলাকায় নবনির্মিত কার্যালয় উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণসহ কেন্দ্রীয় ও শাখা নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ