শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আলোচনা

আজ বৃহস্পতিবার (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাব আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় “ডিজিটাল : ইনোভেশন এন্ড টেকনোলজি ফর জেন্ডার ইকুয়ালিটি” শীর্ষক মূল প্রবন্ধ পাঠ করেন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ ও বাংলাদেশ ইউনিভার্সিটি অফ বিজনেস অব টেকনোলজির সহযোগী অধ্যাপক তানভীর হাসান জোহা এবং স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

অনুষ্ঠান পরিচালনা করেন সেমিনার, মিট দ্য প্রেস ও আন্তর্জাতিক লিয়াজোঁ উপ-কমিটির আহবায়ক জুলহাস আলম। অনুষ্ঠানে প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ ও সিনিয়র সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, সরকার আগামীতে একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে লক্ষ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছে। সে প্রচেষ্টায় নারী পুরুষ সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। সে জন্য প্রযুক্তি, উদ্ভাবন ও ডিজিটাল মাধ্যমে নারীদের কার্যকরী অংশগ্রহণ অত্যন্ত জরুরি। ডিজিটাল খাতে নারীদের পেছনে রেখে স্মার্ট বাংলাদেশ নির্মাণ সম্ভব নয়।

সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, বাংলাদেশ একটি ডিজিটাল বাংলাদেশ হিসেবে এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রাকে আরো এগিয়ে নিতে হলে ডিজিটাল জগতে নারীদের এগিয়ে যাওয়ার কোন বিকল্প নেই।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ