শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য পদে নিয়োগ পেলেন মো. হাবিবুর রহমান ভূঁইয়া

একাত্তরে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ট্রাইব্যুনালের বর্তমান সদস্য বিচারপতি মো. আবু আহমেদ জমাদার। আর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য পদে নিয়োগ পেয়েছেন অবসর প্রস্তুতিমূলক ছুটিতে থাকা (এলপিআর) জেলা ও দায়রা জজ মো. হাবিবুর রহমান ভূঁইয়া । বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতির সমমর্যদায় এ নিয়োগ দেয়া হয়।

আজ মঙ্গলবার আইন , বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো: গোলাম সারওয়ার স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রঞ্জাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর চেয়ারম্যান মাননীয় বিচারপতি শহিদুল ইসলাম টাইব্যুনাল হতে হাইকোর্ট বিভাগে প্রত্যাবর্তন করার বিষয়ে মাননীয় প্রধান বিচারপতির অভিপ্রায় ব্যক্ত করায় আন্তর্জাতিক ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণাক্রমে বর্তমান সদস্য বিচারপতি মো. আবু আহমেদ জমাদারকে চেয়ারম্যান এবং শুন্য পদে এ এইচ এম হাবিবুর রহমান ভুইয়া, জেলা ও দায়রা জজ (এলপিআর ভোগরত)কে তার এলপিআর বাতিলক্রমে ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ করা হলো। ট্রাইব্যুনালের অপর সদস্য বিচারপতি কে এম হাফিজুল আলমকে তার পদে বহাল রাখা হলো।

ট্রাইব্যুনালের চেয়ারম্যান ও সদস্যগণ বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে কর্মরত একজন বিচারপতির সমমর্যদায় বেতনাদি ও অন্যান্য সুযোগ সুবিধা পাবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ