মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান শুরু বুধবার : স্বরাষ্ট্র উপদেষ্টা

আগামীকাল বুধবার রাত থেকে অস্ত্র উদ্ধারে অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

আজ মঙ্গলবার সচিবালয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘অস্ত্র জমা দেয়ার শেষ দিন আজ। লুট হওয়া অস্ত্র উদ্ধারে বুধবার রাত ১২টা থেকে যৌথ বাহিনীর অপারেশন শুরু হবে। একইসাথে মাদক দ্রব্য নিয়ন্ত্রণে মাদক চোরাচালান ও এরসাথে সম্পৃক্ত গডফাদারদের ধরা হবে।’

উপদেষ্টা আরও বলেন, আজকের সভাটি ছিলো আইনশৃঙ্খলা সংক্রান্ত উপদেষ্টা পরিষদের প্রথম সভা। এ সভায় প্রধানত দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে। কীভাবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নত করা যায়, সেসব বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। এ ব্যাপারে কিছু পদক্ষেপ গ্রহণের জন্য আলোচনা হয়েছে।

লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম বলেন, ‘আজই সব বৈধ এবং অবৈধ অস্ত্র জমাদানের শেষ দিন। বুধবার রাত থেকে অস্ত্র বা হাতিয়ার উদ্ধারের জন্য যৌথ বাহিনীর অপারেশন চলবে। আমরা অবৈধ অস্ত্রগুলো উদ্ধার করার ব্যাপারে সবার সহযোগিতা কামনা করছি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, মাদক আমাদের দেশে একটি বড় ধরণের সমস্যা। এই মাদকদ্রব্য আমরা কীভাবে নিয়ন্ত্রণ করতে পারি, সে বিষয় নিয়ে আলোচনা হয়েছে। মাদক নিয়ন্ত্রণ আমাদের জন্য খুবই জরুরি। এ কারণে এটা নিয়েও আমরা বিভিন্ন পদক্ষেপ নিতে যাচ্ছি। আমরা মাদকের গডফাদারদের আইনের আওতায় আনার জন্য কাজ করছি।

তিনি বলেন, ‘আসন্ন দূর্গাপূজার বিষয় নিয়ে আলোচনা হয়েছে। পূজা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার বিষয় আমরা পদক্ষেপ নিচ্ছি। আশা করছি, এ উৎসবটা খুব ভালোভাবে শেষ হবে। কোথাও কোনো সমস্যা হবে না।

তিনি বলেন, মিয়ানমারের সীমান্ত নিয়ে যে সমস্যা সেটাও আলোচনা হয়েছে। আমরা কী কী পদক্ষেপ নিচ্ছি, সেটা ‘অনগ্রাউন্ড’ দেখতে পাবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ