শনিবার, ১৪ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

অতিরিক্ত সচিব পদে ১৩১ জন কর্মকর্তার পদোন্নতি

প্রশাসনে ১৩১ জন যুগ্ম-সচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। এসব কর্মকর্তারা আওয়ামী লীগ সরকারের আমলে পদোন্নতি বঞ্চিত ছিলেন। তাঁরা যে সময় থেকে এই পদে পদোন্নতির যোগ্যতা অর্জন করেছেন তখন থেকে তাঁদের পদোন্নতি কার্যকর হবে বলে জানা যায়।

আজ রোববার (২৫ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক আদেশ জারি করে।

প্রজ্ঞাপনে জানানো হয়, অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তারা যে তারিখ থেকে কনিষ্ঠ কর্মকর্তা দ্বারা অতিক্রান্ত হয়েছেন, সেই তারিখ থেকে তাদের পদোন্নতি কার্যকর হবে এবং তারা বকেয়া আর্থিক সুবিধা পাবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, পদোন্নতির আদেশে উল্লিখিত কর্মস্থল থেকে কোনো কর্মকর্তার দপ্তর/কর্মস্থল ইতিমধ্যে পরিবর্তন হলে কর্মরত দপ্তরের নাম/ঠিকানা উল্লেখ করে যোগদানপত্র দাখিল করবেন।

তা ছাড়া যে তারিখে এই পদে পদোন্নতির যোগ্যতা অর্জন করেছেন এবং যে তারিখ থেকে কনিষ্ঠ কর্মকর্তা দ্বারা অতিক্রান্ত হয়েছেন সেই তারিখ থেকে তাঁদের পদোন্নতি কার্যকর হবে এবং তাঁরা বকেয়া আর্থিক সুবিধা প্রাপ্য হবেন।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, পদন্নোতিপ্রাপ্ত কোনো কর্মকর্তার বিরুদ্ধে কোনো রকম বিরূপ/ভিন্ন তথ্য পাওয়া গেলে তার ক্ষেত্রে এই আদেশের প্রয়োজনীয় সংশোধন/বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

তা ছাড়া লিয়েন বা স্টাডি লিভে থাকা কোনো কর্মকর্তার নাম প্রজ্ঞাপনে অন্তর্ভুক্ত থাকলে তাকে যোগদান না করে কর্তৃপক্ষকে অবহতি করতে বলা হয়। পদন্নোতিপ্রাপ্ত কর্মকর্তাদের সরাসরি সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর বা নিম্নবর্ণিত ইমেইলে অনলাইনে যোগদানপত্র দাখিল করতে বলা হয়। ই-মেইল sa1@mopa.gov.bd।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ