বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

৩ শহরে ভোট পাহারা দিয়ে রাখতে বললেন ট্রাম্প

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে যুক্তরাষ্ট্রের তিনটি শহরে ভোট পাহারা দিয়ে রাখতে বলেছেন ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে থাকা সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট ‘ডেমোক্র্যাটিকের ঘাঁটি’ বলে পরিচিত ফিলাডেলফিয়াসহ তিনটি শহরে ভোট পাহারা দিতে যাওয়ার জন্য আহ্বান জানান।

গত নির্বাচনে ‘ব্যাপক জালিয়াতি’ হয়েছে উল্লেখ করে স্থানীয় সময় শনিবার ডোনাল্ড ট্রাম্প এই আহ্বান জানান। এদিন আইওয়াতে দুটি ইভেন্টে তিনি বক্তৃতা করেন।

ফলাফল নির্ধারণের জন্য কেন্দ্রে কেন্দ্রে ভোট যাচাই করা গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ভোট পাহারা দেওয়া। এ জন্য আপনাদের ডেট্রয়েটে যাওয়া উচিত, ফিলাডেলফিয়ায় যাওয়া উচিত, আটলান্টায় যাওয়া উচিত।

তবে ট্রাম্প এসব ‘ভোট-যুদ্ধক্ষেত্রে’ ভোট পাহারা দিতে কাকে যেতে বলছেন তা স্পষ্ট নয়। তার একজন প্রচারাভিযানের একজন সহযোগী বলেছেন, নিরাপদ নির্বাচন নিশ্চিত করতে কাজ করা ভোট-পর্যবেক্ষক এবং স্বেচ্ছাসেবকদের উদ্দেশে এ আহ্বান জানিয়েছেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প ২০১৭ থেকে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২০ সালের নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি হেরে গেলে ফলাফল পাল্টে দিতে বিভিন্ন বেআইনি উদ্যোগ নেন। যদিও তার সেই উদ্যোগ সফল হয়নি। তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেন দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হন এবং দায়িত্ব গ্রহণ করেন।

তারপর ট্রাম্পের এমন বেআইনি পদক্ষেপকে ফৌজদারি অপরাধ আখ্যা দিয়ে মামলা করা হয়। সেই মামলায় প্রেসিডেন্ট হিসেবে অনাক্রম্যতা চেয়ে আদালতে আবেদন করেছিলেন ট্রাম্প। তবে আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছেন।

নিউজফ্ল্যাশ/ এসএস।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ