সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩য় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ সমাপ্ত

ছবি: আইএসপিআর।

৩য় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ ২০২৪ এর সমাপনী অনুষ্ঠান আজ বুধবার আর্মি স্টেডিয়ামে সম্পন্ন হয়েছে। সমাপনী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি উপস্থিত থেকে বিজয়ী আর্চারদের পুরস্কার প্রদান করেন। সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রি›িসপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, বিএএম, এনডিসি, পিএসসি।

বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সদস্যগণের অংশগ্রহণে অনুষ্ঠিত তিন দিন ব্যাপি রোমাঞ্চকর এ আর্চারি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগণ অসাধারণ ক্রীড়া, নৈপুণ্য, দক্ষতা প্রদর্শনের পাশাপাশি সামরিক জীবনের শৃংখলাবোধ এবং ঐক্যের উজ্জ্বল নিদর্শন ভ-পহÑব খ­ষু রাশিয়া, শ্রীলংকা, সেøাভেনিয়া, রোমানিয়া, কোরিয়া, পাকিস্তান, ইরান, জার্মানি, ফ্রা›স, ব্রাজিল, বেলারুশ ও বাংলাদেশসহ সর্বমোট ১২টি দেশের সশস্ত্র বাহিনীর ১০৭ জন আর্চার পুরুষ এবং মহিলা ক্রীড়াবিদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় পারদর্শিতা ও দক্ষতা প্রদর্শন করে ব্রাজিল সর্বোচ্চ ৬টি স্বর্ণ পদক এবং ফ্রা›স ৩টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্চ পদক পেয়ে শীর্ষ স্থান অধিকার করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ৩য় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ক্রীড়াবিদ, কোচ এবং সহায়তা প্রদানকারী সকলকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা এবং আন্তরিক ধন্যবাদ জানান। এসময়ে প্রধান অতিথি সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতা সমূহ বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীসমূহের মধ্যে পারস্পরিক সহযোগিতা এবং ভ্রার্তৃত্ববোধকে আরও জাগিয়ে তুলবে বলে আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্ববধানে সেনা, নৌ এবং বিমান বাহিনী কর্তৃক যৌথ সমন্বয়ে আয়োজিত ৩য় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি প্রতিযোগিতা বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের মধ্যে পারস্পরিক সৌহার্দতা এবং ভ্রার্তৃত্ববোধের একটি অনন্য সুযোগ তৈরি করেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ