বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

১০ ডিসেম্বর ঢাকা সচল রাখতে পুলিশ কমিশনার সব ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, বিএনপি ১০ ডিসেম্বর সরকার পতনের আন্দোলনের যে ঘোষণা দিয়েছে, তা সফল হবে না। ওই দিন ঢাকা শহর সচল রাখতে পুলিশ কমিশনার সব ব্যবস্থা নেবে।

শনিবার বিকেলে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আসাদুজ্জামান খান আরো বলেন, একটি দল ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। আওয়ামী লীগ ষড়যন্ত্র করে কখনো ক্ষমতায় আসেনি। জনগণের ভোট নিয়ে ক্ষমতায় এসেছে। জনগণ যদি আবারও ভোট দেয় তাহলে ক্ষমতায় আসবে। আমরা শুনছি বিএনপি সমাবেশে চাল ডাল নিয়ে অবস্থান করবে। চাল ডাল নিয়ে ঢাকায় কেন অবস্থান নিচ্ছে সেদিকে আমরা নজর রাখছি।

স্বরাষ্ট্র মন্ত্রী আরও বলেন, বিএনপি ঢাকায় সমাবেশ করবে বলে পুলিশ কমিশনারের কাছে এবং সংসদ ভবনের সামনে ও সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ চায়। সংসদ ভবন এলাকা যৌক্তিকভাবে বরাদ্ধ দেয়া সম্ভব নয়। সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীহসহ বিভিন্ন সংগঠন বরাদ্দ করে। বিভিন্ন সামাজিক জমায়েত, ওয়াজ মাহফিল ও মুক্তিযোদ্ধার সমাবেশও সেখানে হয়।

বিএনপিকেও সেখানে জমায়েত করার সুযোগ দিতে ছাত্রলীগের সম্মেলন দুইদিন আগানো হয়। কিন্তু বিএনপি বলছে তারা পল্টন এলাকায় তাদের পার্টি অফিসের সামনেই সমাবেশ করবে। লাখ লাখ লোকের সমাবেশ করে সরকার পতনের আন্দোলনের ডাক দিবে। ১০ ডিসেম্বরের এই কর্মসূচিতে কোনভাবে ঢাকাকে অচল করতে দেয়া হবে না। ঢাকার আইনশৃঙ্খলা রক্ষা এবং যানচলাচল স্বাভাবিক রাখার জন্য যা যা করনীয় পুলিশ কমিশনার তাই করবেন।
পরে তিনি থানা ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন।

পুলিশ সুপার এস এম মুরাদ আলির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি, এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী ও শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।
হবিগঞ্জ গণপূর্ত বিভাগ ৮ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে ১ একর ৫৭ শতাংশ ভূমিতে ৪তলা বিশিষ্টএই ভবননির্মাণ কাজ বাস্তবায়ন করেছে। মন্ত্রী ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন করেন এবং নব নির্মিত ভবন পরিদর্শন করেন। ৬তলা ফাউন্ডেশনের এই ভবনে মুক্তিযোদ্ধা কর্ণার, প্রবাসী হেল্পডেস্ক, নারীদের জন্য আলাদা ডেস্কসহ বিভিন্ন সুযোগ সুবিধা বিদ্যামান রয়েছে। মন্ত্রী নতুন থানা ভবন কমপ্লেক্সে একটি আম গাছের চারা রোপণ করেন।

শনিবার সকালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম স্মৃতি বিজড়িত স্থান তেলিয়াপাড়া চা বাগান স্মৃতি সৌধে বিজয়ের মাসে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি ও বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এড. মাহবুব আলী এমপি। তেলিয়াপাড়া চা বাগানে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধের পাশে দুমন্ত্রী বিভিন্ন ফলদ বৃক্ষের চারা রোপণ করেন। পরে লাল শাপলা লেকে বিভিন্ন পোনা মাছ অবমুক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ