সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

১০ম ঢাকা লিট ফেস্ট শুরু ৫ জানুয়ারি

ঢাকা লিট ফেস্ট-এর দশম সংস্করণ শুরু হতে যাচ্ছে আগামী ৫ জানুয়ারি, ২০২৩। একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য চার দিনব্যাপি লিট ফেস্ট চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। আজ রোববার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা লিট ফেস্ট- এর তিন পরিচালক সাদাফ সায, আহসান আকবার এবং কে আনিস আহমেদ, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন এবং বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেলসহ আরও অনেকে।

ঢাকা লিট ফেস্ট-এর উদ্বোধন হবে ৫ জানুয়ারি সকাল ১০টায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কে এম খালিদ, নোবেল বিজয়ী লেখক আবদুলরাজাক গুরনাহ, লেখক আমিতাভ ঘোষসহ আরো অনেকে।

এবারের দশম আয়োজনে থাকছেন নোবেল প্রাইজ বিজয়ী লেখক, আন্তর্জাতিকভাবে প্রশংসিত পুরস্কার বিজয়ী বক্তারা, যার মধ্যে আছেন বুকার ও ইন্টারন্যাশনাল বুকার, নিউস্ট্যাড ইন্টারন্যাশনাল, পেন/পিন্টার, প্রি মেডিচি, অস্কার অ্যাওয়ার্ড, উইন্ডহাম-ক্যাম্পবেল পুরস্কার, অ্যালবার্ট মেডেল, ওয়াটারস্টোনস চিলড্রেনস বুক প্রাইজ, আগা খান অ্যাওয়ার্ড, ইত্যাদি বিজয়ীরা।

এ বছর ঢাকা লিট ফেস্ট-এ অংশগ্রহণ আরও করবেন নুরুদ্দিন ফারাহ, হানিফ কুরেশী, পঙ্কজ মিশ্র, টিলডা সুইন্টন, জন লি এন্ডারসন, অঞ্জলি রউফ, সারাহ চার্চওয়েল, গীতাঞ্জলি শ্রী, ডেইজি রকওয়েল, এস্থার ফ্রয়েড, অ্যালেকজান্দ্রা প্রিঙ্গেল, ডাইম সারাহ গিল্বার্ট, মারিনা মাহাথির, জয় গোস্বামী, কামাল চৌধুরী, মুহাম্মদ জাফর ইকবাল, আনিসুল হক, মাসরুর আরেফিন, মারিনা তাবাসসুম, সৈয়দ মনজুরুল ইসলাম, ইমদাদুল হক মিলন, কায়সার হক, শাহীন আখতার, অমিতাভ রেজা, এবং আজমেরী হক বাঁধন সহ আরো অনেকেই।

চারদিনের এই উৎসবে, ১৭৫টির বেশী সেশনে অংশ নিচ্ছেন ৫টি মহাদেশের ৫০০ এর বেশি বক্তা, শিল্পী ও চিন্তাবিদ। চারদিনের এই আয়োজনে থাকবে কথোপকথনের একটি বৈচিত্র্যময় মিশ্রণ, বিজ্ঞান ও প্রযুক্তির সেশন, শিশু, তরুণদের জন্য আকর্ষণীয় আয়োজন, চলচ্চিত্র প্রদর্শনী, নাট্য, সঙ্গীত এবং সাংস্কৃতিক পরিবেশনা।

ঢাকা লিট ফেস্টের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ঢাকা ট্রিবিউন এন্ড বাংলা ট্রিবিউন। সেই সঙ্গে প্লাটিনাম স্পন্সর হিসেবে আছে দ্য সিটি ব্যাঙ্ক লিমিটেড এবং স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ব্রিটিশ কাউন্সিল।

অনলাইন রেজিস্ট্রেশন ও সরাসরি টিকিটের লোকেশন জানতে লগইন করুন dhakalitfest.com এ। ২০০ এবং ৫০০ টাকায় টিকিট পাওয়া যাচ্ছে এবং ১২ বছরের কম বয়সী শিশু ও শারীরিকভাবে অক্ষমদের জন্য বিনামূল্যে প্রবেশ।

যেকোনো আপডেট উৎসবের ওয়েবসাইট dhakalitfest.com এবং অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেজ facebook.com/dhakalitfest-এর মাধ্যমে শেয়ার করা হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ