শনিবার, ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

সেফ এক্সিট চাইলে নির্বাচনে আসুন বিএনপিকে : ওবায়দুল কাদের

জনগণের ওপর বিএনপির কোনও ভরসা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিদেশিদের কাছে ঘুরলে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না বলে জানিয়েছেন তিনি।

শনিবার (১৩ মে) রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ক্ষমতায় বসাতে পারে দেশের জনগণ। আর আওয়ামী লীগ দেশের জনগণের ওপর নির্ভর করে। আর তারা (বিএনপি) বিদেশিদের কাছে ঘুরে বেড়ায়। কিন্তু বিদেশিরা ক্ষমতায় বসাতে পারবে না। তাই ক্ষমতার ময়ূর সিংহাসন বিএনপির কপালে জুটবে না।

নির্বাচনে আসা ছাড়া বিএনপির বিকল্প পথ নেই উল্লেখ করে তিনি বলেন, ‘সেফ এক্সিট চাইলে নির্বাচনে আসুন। সেফ এক্সিট কারা নেবে জনগণই তা ঠিক করবে।’

এ সময় বিএনপির রাজনীতি নিয়ে মন্তব্য করতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তারেকের আসল লোক আমীর খসরু, মির্জা ফখরুল নয়।’

দণ্ডিত ব্যক্তি আরেক রহমানের নির্দেশে দেশে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টা চলছে বলে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির আন্দোলনের ডাক আসে টেমস নদীর ওপার থেকে। যিনি আন্দোলনের নির্দেশ দেন তিনি পলাতক ও দণ্ডিত আসামি।

দণ্ডিত ব্যক্তির বিষয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করা হবে উল্লেখ করে আওয়মী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘অনলাইনে দণ্ডিত ব্যক্তি বক্তৃতা করতে পারবেন না, অথচ তারেক রহমান দিনের পর দিন অনলাইনে বক্তব্য দিচ্ছেন। বিষয়টি নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করছি।’

সভায় মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন থানা ওয়ার্ড ও ইউনিট থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন হাজারো নেতাকর্মীরা।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আযম উপস্থিত ছিলেন। এছাড়া সমাবেশে ঢাকা উত্তরের প্রতিটি সংসদীয় আসনের এমপিরা যোগ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ