রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটের লাক্কাতুরা চা বাগানে ফ্রি মেডিকেল ক্যাম্প

জালালাবাদ লিভার ট্রাস্ট ও রোটারী ক্লাবের যৌথ উদ্যোগে সিলেটের লাক্কাতুরা চা বাগানে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে সিলেট মহানগরের উপকন্ঠে লাক্কাতুরা চা বাগানেএকটি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্পটির সহআয়োজক ছিল রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সট ও সিলেটের রোটারী ই-ক্লাব অব ৩২৮২। ক্যাম্পটিতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা প্রায় পাঁচ শতাধিক রোগীর বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেন।

এর আগে সকালে চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট ভ্যালি অন্চলের সভাপতি রাজু গোয়ালার সভাপতিত্বে এক অনাড়ম্ভর অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন জালালাবাদ লিভার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের ডিভিশন প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। অধ্যাপক স্বপ্নীল তার বক্তব্যে সামনের দিনগুলোতে সিলেটের চা বাগানগুলোতে চা শ্রমিক ভাই-বোনদের কল্যানে এমন ধরনের আরো ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের আশাবাদ ব্যাক্ত করেন। তিনি জালালাবাদ লিভার ট্রাস্টের এই উদ্যোগে পাশে দাড়ানোয় রোটারী ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন রোটারী ই-ক্লাব অব ৩২৮২-র প্রেসিডেন্ট রোটারীয়ান তুফায়েল আহমেদ চৌধুরী ও পাস্ট প্রেসিডেন্ট রোটারীয়ান সৈয়দ বাহারুল ইসলাম রিপন এবং রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সটের রোটারীয়ান ফয়জুল বারি।

উল্লেখ্য প্রতিষ্ঠার পর থেকেই জালালাবাদ লিভার ট্রাস্ট সিলেট অঞ্চলে লিভার রোগ বিষয়ক নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি নানা ধরনের কল্যাণমূখী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সাম্প্রতিক বন্যার সময় সিলেট সদর, ফেঞ্চুগঞ্জ, দক্ষিন সুরমা এবং সুনামগঞ্জের জগন্নাথপুরে ট্রাস্টের উদ্যোগে ও সহযোগীতায় একাধিক ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন ও বিনামূল্যে ওষুধ বিতরন করা হয়।

এছাড়াও সে সময় সিলেট সদরের বিভিন্ন জায়গায় বন্যা পীড়িত মানুষের মধ্যে উপহার হিসেবে অত্যাবশ্যকীয় সামগ্রীও বিতরন করা হয়েছিল। আর সাম্প্রতিক শৈত্যপ্রবাহের সময়ও সিলেট শহরে ট্রাস্টের পক্ষ থেকে সমাজের পিছিয়ে পরা মানুষগুলোকে কম্বল উপহার দেয়া হয়। পাশাপাশি ট্রাস্টের উদ্যোগে জাতীয় ইমাম সমিতির সিলেট মহানগর শাখা, সিলেট স্টেশন ক্লাব, সিলেট চেম্বার অব কমার্স ইন্ড্রাট্রিজ, সিলেট জেলা প্রেস ক্লাব, সিলেট প্রেস ক্লাব, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠনের সাথে যৌথভাবে নিয়মিতভাবে লিভার রোগ বিষয়ক সচেতনতামূলক ও সেবামূলক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ