সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সাংবাদিক রোজিনার মামলা অধিকতর তদন্তের নির্দেশ

রোজিনা ইসলাম

জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারি নথি ‘চুরির চেষ্টার’ অভিযোগে ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনে করা মামলাটি পিবিআইকে অধিকতর নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন আজ সোমবার এ আদেশ দেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের দিন ঠিক করা হয়। মামলার বাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শিব্বির আহমেদ ওসমানীর নারাজির আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন। এ সময় রোজিনা আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, এদিন বাদী শিব্বির আহমেদ প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিল করেন। একইসঙ্গে পিবিআইকে মামলাটি অধিকতর তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশনা প্রার্থনা করেন। পরে আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রোজিনার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার। এর আগে তদন্ত সংস্থা ডিবি পুলিশ গত ১১ অক্টোবর রোজিনাকে মামলা থেকে অব্যাহতির আবেদন করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

২০২১ সালের ১৭ মে বিকেলে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে সেখানেই আটকে রাখা হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনাকে পুলিশ স্বাস্থ্য সচিবের পিএসের রুম থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। পরে তার জামিন মঞ্জুর করেন আদালত।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ