বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহজাহান ওমরের বিষয়টি কৌশলগত : কাদের

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর নৌকা প্রতীকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘কৌশলগত সিদ্ধান্ত আমরা নিতেই পারি। নির্বাচন কতগুলো কৌশলের ব্যাপার। এখানে অনেক রকম কৌশল আছে।


আজ শুক্রবার দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে কাদের এসব কথা বলেন। নৌকা প্রতীকে নির্বাচন করার ঘোষণা দেওয়ার পর শাহজাহান ওমরকে বহিষ্কার করেছে বিএনপি। গতকাল শাহজাহান ওমর ঝালকাঠি-১ আসনে মনোনয়নপত্রও জমা দিয়েছেন।

শাহজাহান ওমরের প্রসঙ্গে কাদের আরো বলেন, ‘বিএনপির ভাইস চেয়ারম্যান নিজেই বলেছেন জিয়ার রাজনীতি থেকে বঙ্গবন্ধুর রাজনীতে তিনি সম্মানিত বোধ করছেন।

তাঁরও তো স্বাধীনতা আছে। এখন বিএনপির নেতা তাঁর যদি আওয়ামী লীগ করতে ভালো লাগে আমরা তাঁকে বাধা দেব কেন। তাঁর সে স্বাধীনতা আছে।’

বিএনপি দল হিসেবে নির্বাচনে অংশ না নিলেও তাদের ১৫ জন কেন্দ্রীয় নেতাসহ ৩০ জন সাবেক সংসদ সদস্য (এমপি) ভোটে অংশ নিচ্ছেন বলেও জানান কাদের।

নির্বাচন কতটা অংশগ্রহণমূলক হতে যাচ্ছে এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যে ভোটে জনগণের অংশগ্রহণ নিশ্চিত হয় সেখানে ২-১টা দল না এলে নির্বাচন অবৈধ হয়ে যাবে- এটা বলা যায় না। এই নির্বাচনে প্রতি সিটে নয়জন করে প্রার্থী; তাহলে অংশগ্রহণমূলক হচ্ছে না এ কথা কে বলল।’

আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থীদের প্রসঙ্গে কাদের বলেন, ‘ঢালাওভাবে সবাই স্বতন্ত্র হয়ে নির্বাচন করবে বিষয়টা এমন নয়। ১৭ তারিখ পর্যন্ত আমরা দেখব। পরে দলীয়ভাবে পর্যবেক্ষণ করা হবে।

নিউজফ্ল্যাশ/এসএস।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ