বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

লিবিয়ায় ত্রাণ পাঠা‌চ্ছে বাংলা‌দেশ

লিবিয়ার বন্যা দুর্গত মানুষের জন্য ওষুধ ও শুকনো খাবারসহ ত্রাণ সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ সরকার। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত উত্তর আফ্রিকার দেশ লিবিয়ার পূর্বাঞ্চলের জনগণের জন্য দ্রুততার সঙ্গে ত্রাণ সামগ্রী পাঠানোর জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশের সি-১৩০ এয়ারক্রাফট শিগগিরই ঢাকা থেকে যাত্রা করবে বলে আশা করা যাচ্ছে।

ত্রাণ সামগ্রীর মধ্যে বিভিন্ন ধরনের ঔষধ, শুকনো খাবার ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী পাঠানো হবে। বন্ধুপ্রতিম দেশ হিসেবে বাংলাদেশ লিবিয়ার পূর্বাঞ্চলের দুর্গত জনগণের জন্য এই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

লিবিয়ার তাবরুক এয়ারপোর্টে দেশ‌টির সরকারের স্থানীয় সরকার মন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক প্রেরিত ত্রাণসমূহ গ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় বল‌ছে, বাংলাদেশ একটি মানবিক রাষ্ট্র হিসেবে বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য প্রতিনিয়ত ত্রাণ সহায়তা করে আসছে।

প্রসঙ্গত, লি‌বিয়ায় ঝড়ের আঘাতে এবং সৃষ্ট বন্যায় ৫ হাজার জনেরও বেশি মানুষ নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এছাড়া হাজার হাজার মানুষ নিখোঁজ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ