বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

লাস ভেগাসের আকাশে দেখা গেল রহস্যময় আলো!

ব্রেট ফিনস্টিন নামে এক ব্যক্তি বলেন, “সত্যি কথা বলতে কী, আলোটি রহস্যময়। আমরা প্রতি দিন রাতে এখানে ক্লাবে আসি। কিন্তু এমন আলো আগে কখনও দেখিনি।”

আমেরিকার লাস ভেগাস শহরে রাতের আকাশে রহস্যময় আলো ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। মেঘের আড়াল থেকে লালচে এবং হলদে রঙের সেই আলো শহরবাসীর চোখে পড়তেই শুরু হয়ে গিয়েছে ‘ইউএফও’র জল্পনা।

তা হলে কি লাস ভেগাসের আকাশে ভিন্‌গ্রহীদের যান দেখা গেল? রাতের আকাশে এমন অদ্ভুত আলো নিয়ে অন্তত তেমনটাই দাবি করছেন লাস ভেগাসের মানুষ। এই ঘটনার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। ভিডিয়োতে সেই লাল-হলুদ আলো লক্ষ্য করে সার্চলাইটের আলোও ফেলা হচ্ছিল। যদি কোনও প্রত্যুত্তর আসে, এই আশায়। ভিন্গ্রহীর তত্ত্ব ঝড়ের বেগে গোটা শহরে ছড়িয়ে পড়েছিল। রহস্যময় আলোর বেশ কয়েকটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ব্রেট ফিনস্টিন নামে এক ব্যক্তি বলেন, “সত্যি কথা বলতে কী, আলোটি রহস্যময়। আমরা প্রতি দিন রাতে এখানে ক্লাবে আসি। কিন্তু এমন আলো আগে কখনও দেখিনি।” ফিনস্টিনই টুইটারে সেই রহস্যময় আলোর ভিডিয়ো শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, “লাস ভেগাসের আকাশে ইউএফও!”

আমেরিকাতে মাঝেমধ্যেই ‘ইউএফও’ তত্ত্ব নিয়ে নাড়াচাড়া হয়। নানা সময়ে আমেরিকার নানা প্রান্ত থেকে ভিন্‌গ্রহীদের নিয়ে নানা দাবি প্রকাশ্যে এসেছে। লাস ভেগাস সেই তালিকায় নতুন সংযোজন। যদিও ‘ইউএফও’ তত্ত্বকে মানতে রাজি নন আবহবিদরা। তাঁদের দাবি, এটি প্রাকৃতিক কোনও কারণে সৃষ্ট আলো। ন্যাশনাল ওয়েদার সার্ভিস-এর এক আবহবিদের দাবি, মেঘে ঢাকা ওই আলো স্থির থাকার কারণে অনেকের মনেই একটা ভ্রম তৈরি হচ্ছে। এই ঘটনা খুবই স্বাভাবিক।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ