বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

লাল দুর্গের রানি সিওনতেক

রোঁলা গারোয় হ্যাটট্রিক করতে স্রেফ ৬৭ মিনিট লেগেছে ইগা সিওনতেকের। আসরের ১২তম বাছাই ইতালির জেসমিন পাওলিনিকে সরাসরি সেটে হারিয়ে টানা তৃতীয়বার ফ্রেঞ্চ ওপেন শিরোপা ঘরে তুলেছেন এই পোলিশ তরুণী।

শীর্ষ বাছাই সিওনতেক দুই সেটে প্রতিপক্ষ পাওলিনিকে দাঁড়াতেই দেননি। প্রথম সেট ৬-২ এ জিতে নেওয়ার পর দ্বিতীয় সেটে তার দাপট আরো বাড়ে। ৬-১ গেমে তাকে উড়িয়ে এক ঘণ্টার কিছু বেশি সময়েই শিরোপা উৎসব করেন সিওনতেক।

বর্তমানে বিশ্বের এক নম্বর নারী টেনিস তারকা সিওনতেকের এটি পঞ্চম গ্র্যান্ডস্লাম। এর আগে ২০২০,২০২২ এবং ২০২৩ সালে ফ্রেঞ্চ ওপেন শিরোপা জিতেন তিনি। এছাড়া ২০২২ সালে জিতে নিয়েছিলেন ইউএস ওপেন শিরোপাও।

রোঁলা গারোয় সিওনতেকের রেকর্ড অনবদ্য। এখানে ৩৬ ম্যাচ খেলে ৩৪টিতেই শেষ হাসি হেসেছেন। এই কোর্টে আরো একটি গ্র্যান্ডস্লাম জিতে সিওনতেকের আনন্দ যেন আর ধরে না, ‘এটা (রোঁলা গারো) আমার ভীষণ পছন্দের জায়গা। প্রত্যেক বছর আমি এখানে খেলার জন্য অপেক্ষা করি।’

এদিকে ছেলেদের এককে ফাইনালে উঠেছেন জার্মানির আলেক্সান্দার জভেরভ এবং স্পেনের কার্লোস আলকারাজ। আগামীকাল রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ফাইনালে মুখোমুখি হবেন তারা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ