রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু

সাধারণ মানুষের কথা চিন্তা করে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির জন্য টিসিবির ফ্যামিলি কার্ডের সংখ্যা বাডানো হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে রমজান মাস উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, ‘এক কোটি পরিবারকে সাশ্রয়ী মূল্যে পণ্য দেওয়ার জন্য আমাদের এ কার্যক্রম। রমজান মাসের আগেই মানুষের হাতে পণ্য পৌঁছে দেওয়া হবে। বিশ্ববাজারে জিনিসপত্রের দাম যখন বেড়েছে, আমাদের দেশেও তার প্রভাব পড়েছে। তাই সাধারণ মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যাদি দেওয়ার চেষ্টা করছেন। সেই লক্ষ্যেই আমরা কাজ করছি।’

তিনি বলেন, ‘আগামী ৩০ মার্চ পর্যন্ত টিসিবির পণ্য বিক্রি করা হবে। কার্ডধারীরা যেন পণ্য পায় সেটা নিশ্চিত করার পাশাপাশি আগামীতে কার্ডের সংখ্যা বাড়ানো হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবি চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান,ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুল্লাহ আল মঞ্জুর প্রমূখ উপস্থিত ছিলেন।

পবিত্র রমজান উপলক্ষে আজ বৃহস্পতিবার থেকে ঢাকাসহ সারাদেশের এক কোটি কার্ডধারী পরিবার ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় ৫টি পণ্য ভোজ্যতেল, চিনি, খেঁজুর, ছোলা ও মসুর ডাল কিনতে পারবেন। দুই পর্বে চলবে এ কার্যক্রম। প্রথম পর্বের কার্যক্রম আজ শুরু হলো।

উল্লেখ্য, রমজানে টিসিবি প্রতি কেজি চিনি ৬০ টাকা, মসুর ডাল ৭০ টাকা, সয়াবিন তেল ১১০ টাকা, ছোলা ৫০ টাকা ও খেঁজুর ১০০ টাকা কেজি দরে বিক্রি করবে। একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল ও দুই লিটার সয়াবিন তেল এবং এক কেজি করে চিনি, ছোলা এবং খেঁজুর কিনতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ