বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় নৌঅঞ্চলসমূহে মহান বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে নৌবাহিনীর সকল নৌ অঞ্চলসমূহে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) বাদ ফজর নৌ অঞ্চলসমূহের মসজিদে স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত, দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে নৌ অঞ্চলসমূহের সকল জাহাজ ও ঘাঁটিতে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। পাশাপাশি নৌবাহিনী পরিচালিত স্কুল ও কলেজসমূহে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ আলোচনা সভা, আবৃত্তি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়।

দিবসটি যথাযথভাবে পালনের অংশ হিসেবে খুলনা অঞ্চলের আঞ্চলিক কমান্ডার স্বাধীনতা যুদ্ধে শহিদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহিদ বীর বিক্রম মহিবুল্লাহর সমাধীতে ‘গার্ড অব অনার’ ও পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে বিআইডব্লিউটিএ ঢাকা সদর ঘাটে বানৌজা অদম্য, পাগলা নেভাল জেটি নারায়ণগঞ্জে বানৌজা অতন্দ্র, চট্টগ্রাম নেভাল জেটিতে বানৌজা সমুদ্র অভিযান, বিআইডব্লিউটিএ রকেট ঘাট খুলনায় বানৌজা চিত্রা, দিগরাজ মোংলা নেভাল বার্থে বানৌজা করতোয়া এবং বিআইডব্লিউটিএ ঘাট বরিশালে বানৌজা যমুনা সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়।

পাশাপাশি চট্টগ্রামের লাভলেইনে অবস্থিত মেরিটাইম মিউজিয়াম জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়। এছাড়া একই দিনে বেলা ২টা হতে ৪ টা পর্যন্ত বাংলাদেশ নৌবাহিনীর বাদক দল কর্তৃক সদরঘাট এলাকায় জনসাধারণের জন্য বাদ্য পরিবেশন করবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ