বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মোদির শপথ অনুষ্ঠানে অংশ নিতে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

টানা তৃতীয় বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদি। সরকার গঠন করবে তার দল বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট। নতুন সরকারের মন্ত্রিসভা শপথ নেবে শনিবার। আর এ অনুষ্ঠানে অংশ নিতে ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৭ জুন) ভারতের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ছাড়ার কথা রয়েছে বলে জানা গেছে।

এর আগে বুধবার সন্ধ্যায় ফোনালাপের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান শেখ হাসিনা। বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বিজয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের জনগণ, সরকার এবং ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, বুধবার সন্ধ্যায় দুই নেতার মধ্যে এ ফোনালাপে নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। তিনি আমন্ত্রণ গ্রহণ করেন।

শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীকে বলেন, আপনার শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএর এই বিজয় সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এই বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব অঙ্গনে আরও এগিয়ে যাবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ ও সুপ্রতিবেশি সুলভ সম্পর্কের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে নরেন্দ্র মোদি ও এনডিএ জোটকে অভিনন্দন জানিয়ে চিঠি দেন প্রধানমন্ত্রী। পরবর্তীতে নরেন্দ্র মোদি তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে শেখ হাসিনার ওই অভিনন্দন বার্তার পরিপ্রেক্ষিতে ধন্যবাদ জানান।

এদিকে ভারত সফরের পর আগামী ৯ থেকে ১২ জুলাই বেইজিং সফর করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ