সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মেট্রোরেল স্টেশনে চলন্ত সিড়ি

মেট্রোরেল আপাতত সব স্টেশনে থামবে না। শুরুতে রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে। মাঝখানে কোনো স্টেশনে থামবে না। আগামী ২৬ মার্চ থেকে সব স্টেশনে থামবে।

মঙ্গলবার রাজধানীতে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক বলেন, অন্যান্য স্টেশনে মেট্রোরেল থামানোর জন্য সব প্রস্তুতি আছে। কিন্তু মানুষ অভ্যস্ত নয় বলে এখনই থামানো হবে না। এই তিন মাস মানুষকে অভ্যস্ত করা হবে বলে জানান তিনি।

এ সময় তিনি আরও বলেন, শিক্ষার্থীদের জন্য মেট্রোরেলে কোনো হাফ ভাড়া থাকছে না। এমডি জানান, এমনিতেই যে ভাড়া নির্ধারণ করা হয়েছে সেটা খরচের ৩৩ থেকে ৩৫ শতাংশ কম। তাই হাফ ভাড়া থাকছে না।

এছাড়া যারা স্থায়ী কার্ডের মাধ্যমে নিয়মিত যাতায়াত করবেন তাদের জন্য ১০ শতাংশ ছাড় রয়েছে। মুক্তিযোদ্ধারা বিনা মূল্যে যাতায়াত করতে পারবেন। পঙ্গুদের জন্য ছাড় আছে।

আগামীকাল মেট্রোরেলের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে চলছে শেষ মুহূর্তের নানা প্রস্তুতিমূলক কাজ। রেললাইনে পরীক্ষামূলকভাবে চলছে মেট্রোরেল।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ