মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

‘মায়ের সঙ্গে ছোট্ট টিভিতে বিশ্বকাপ দেখতাম’, স্মৃতিতে ডুবে মেসিকে ধন্যবাদ ‘বাদশা’র

রুদ্ধশ্বাস ম্যাচ শেষে আপ্লুত শাহরুখের ছোটবেলার কথা মনে পড়ে যায়। জানান, মায়ের সঙ্গে বসে ছোট্ট একটি টেলিভিশন সেটে খেলা দেখতেন তখন। আর এখন?
বিশ্বকাপ দেখে আনন্দে আত্মহারা শাহরুখ খান।

বিশ্বকাপ দেখে আনন্দে আত্মহারা শাহরুখ খান। ছবি রয়টার্স এবং সংগৃহীত।

রোববারবি ফুটবল বিশ্বকাপ দেখে আনন্দে আত্মহারা শাহরুখ খান। তাঁর মতে, এমন খেলা দেখা সৌভাগ্যের ব্যাপার। ভাগ্যিস এই সময়ে পৃথিবীতে রয়েছেন। মেসিকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বার্তা বাদশার।

কাতারে পৌঁছেছিলেন আগেই। রবিবার ওয়েন রুনির সঙ্গে স্টুডিয়োতে বসে বিশ্বকাপ দেখছিলেন শাহরুখ। আগেই জানিয়েছিলেন, আর্জেন্টিনা রয়েছে তাঁর হৃদয়ে, তবে এমবাপের খেলাও দেখতে চান। তাঁর ইচ্ছেপূরণ হল।রুদ্ধশ্বাস ম্যাচ শেষে আপ্লুত শাহরুখ, লিখলেন, ‘‘আমরা সেই সময়ে বাস করছি যখন অন্যতম সেরা বিশ্বকাপ ফাইনাল হল।’’

শৈশবের স্মৃতি মনে পড়ে যায় শাহরুখের। জানান, মায়ের সঙ্গে বসে ছোট্ট একটি টেলিভিশন সেটে খেলা দেখতেন তখন। আর এখন? নায়কের কথায়, ‘‘…এখনও আমার ছেলেমেয়েদের সঙ্গে বসে খেলা দেখি যখন, সেই একই উত্তেজনা টের পাই।’’ এর পরই কৃতজ্ঞতা প্রকাশ করেন শাহরুখ। মেসিকে ট্যাগ করে লেখেন, ‘‘ধন্যবাদ, আমাদের প্রতিভায় বিশ্বাসী করে তোলার জন্য। কঠোর পরিশ্রম করলে যে স্বপ্ন সফল হয়, তা আরও এক বার মনে করিয়ে দেওয়ার জন্য।’’

বিশ্বকাপে শেষ খেলা খেললেন লিয়োনেল মেসি। ফুটবলের ইতিহাসেও সেরা ফাইনাল ছিল গতকালই। গোটা ম্যাচ জুড়ে বার বার বদলেছে পরিস্থিতি। প্রথমার্ধে মেসি ও আঙ্খেল দি মারিয়ার গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা। আবার নির্ধারিত সময়ের শেষ দিকে জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ে নিজের দ্বিতীয় গোল করলেন মেসি। খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে নিজের হ্যাটট্রিক পূর্ণ করলেন এমবাপে। শেষ পর্যন্ত টাইব্রেকারে হল খেলার ফয়সালা। ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। মেসিদের হয়ে নায়ক হয়ে উঠলেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। ফ্রান্সের দু’টি গোল বাঁচালেন তিনি। শেষ পর্যন্ত নিজের শেষ বিশ্বকাপ জিতে মাঠ ছাড়লেন মেসি।

এর পরই টুইটারে পোস্ট করেন শাহরুখ। ‘পাঠান’-এর প্রচারে এসে এ ভাবে খেলায় ডুবে যাবেন ভাবেননি। জয়ের আনন্দে কাতার থেকেই উচ্ছ্বাসের ছবি ভাগ করে নিয়েছেন অন্য বলিতারকারাও। আনন্দবাজার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ