বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বিমানের নতুন এমডি শফিউল আজিম


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (আইন ও বিধি) শফিউল আজিম।
বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

বিমানের নতুন এমডি শফিউল আজিম দীর্ঘদিন ধরে মন্ত্রিপরিষদ বিভাগের আইন ও বিধি অনুবিভাগে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা। আজিম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর করেন। তিনি সাবেক আইন ও সংসদ বিষয়কমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমদের একান্ত সচিব হিসাবে দীর্ঘ ৫ বছর দায়িত্ব পালন করেন। ২০১৮ সাল থেকে মন্ত্রিপরিষদ বিভাগের আইন ও বিধি অনুবিভাগে মেধা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

একই সঙ্গে সংস্থাটির বর্তমান এমডি ও সিইও মো. জাহিদ হোসেনকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইলেকট্রিশিয়ান, মেকানিক, ওয়েল্ডার, পেইন্টার, অপারেটর ও টেইলার্সের ১০টি পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের পর জাহিদ হোসেনকে বদলি করা হলো।

গত ২১ অক্টোবর এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরীক্ষার ২ ঘণ্টা আগে প্রশ্নফাঁসের ঘটনায় পরীক্ষা স্থগিত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ