সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বিমানের নতুন এমডি’র হ্যাংগার পরিদর্শন,নিজস্ব ব্যবস্থাপনায় ‘সি-চেক’ করে ২০ কোটি টাকা সাশ্রয়

The helicopter shot from Dhaka, Bangladesh with blue sky

নিজস্ব ব্যবস্থাপনায় উড়োজাহাজের ‘সি-চেক’ করে বিমানের ২০ কোটি টাকা সাশ্রয় করেছে বিমান।মঙ্গলবার বিমানের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও শফিউল আজিম সহ উর্ধতন কর্মকর্তারা বিমান হ্যাংগারে সি-চেক সম্পন্নকৃত বোয়িং ৭৮৭-৯ উড়োজাহাজ পরিদর্শন করেছেন। ‍

মঙ্গলবার (১৩ ডিসেম্ব) বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাটেরিয়াল ম্যানেজমেন্ট পরিদপ্তর নিজস্ব জনবল দ্বারা ঢাকায় বিমান হ্যাংগারে গত এক বছরে চারটি বোয়িং ৭৮৭-৮ উড়োজাহাজের সি-চেক সফলভাবে সম্পন্ন করার পর নিজস্ব ব্যবস্থাপনায় সম্প্রতি আরও একটি বোয়িং ৭৮৭-৯ উড়োজাহাজের (সোনারতরী) সি-চেক মাত্র ১০ দিনে (৪ থেকে ১৩ ডিসেম্বর) সফলভাবে সম্পন্ন করেছে। এর ফলে উড়োজাহাজের রক্ষণাবেক্ষণ ব্যয় বাবদ বিমানের প্রায় দুই মিলিয়ন ‍ইউএস ডলার সমপরিমান বৈদেশিক মুদ্রা সাশ্রয় হয়েছে যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ২০ কোটি টাকা।

পূর্ব নির্ধারিত রক্ষণাবেক্ষণ পরিকল্পনা অনুযায়ী অন্য আরেকটি বোয়িং ৭৮৭-৯ উড়োজাহাজের (অচিন পাখি) সি-চেকও আগামী ১৫ থেকে ২৪ ডিসেম্বর মধ্যে সম্পন্ন করার জন্য সমস্ত প্রস্তুতি ইতোমধ্যেই গ্রহণ করেছে বিমান ।

উল্লেখ্য, বিমান প্রকৌশল পরিদপ্তর বিমান বহরের সকল উড়োজাহাজের ‘A’ ও ‘C’ চেক নিজস্ব ব্যবস্থাপনায় নিজস্ব জনবল দ্বারা বিমান ইঞ্জিনিয়ারিং হ্যাংগারে সম্পন্ন করে থাকে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ