বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিবাহবিচ্ছেদের পর দুবাইয়ের রাজকুমারীর বাজারে আনছেন ‘ডিভোর্স’ সুগন্ধি

নতুন দুবাইয়ের রাজকুমারী। ছবি: সংগৃহীত।

দুবাইয়ের রাজকুমারী শেখ মাহেরা বিন মহম্মদ বিন রশিদ আল মাকতুমের প্রসাধনী সংস্থা ‘মাহেরা এম১’ তৈরি করেছে নতুন এক সুগন্ধি। নাম দেওয়া হয়েছে ‘ডিভোর্স’।
নতুন দুবাইয়ের রাজকুমারী।

এ বছর জুলাই মাসে স্বামীকে বিয়ের সম্পর্ক থেকে মুক্তি দেন দুবাইয়ের রাজকন্যা শেখ মাহেরা বিন মহম্মদ বিন রশিদ আল মাকতুম। দুবাইয়ের শাসক-তনয়া সমাজমাধ্যমেই স্বামীকে বিবাহবিচ্ছেদ দিয়েছিলেন। সেই ঘটনার মাস দেড়েকের ব্যবধানে নতুন করে চর্চায় মাহেরা। তাঁর প্রসাধনী সংস্থা ‘মাহেরা এম১’ তৈরি করেছে নতুন এক সুগন্ধি। নাম দেওয়া হয়েছে ‘ডিভোর্স’। এখনও পর্যন্ত এই সুগন্ধি বাজারে আসেনি। তবে সংস্থার সমাজমাধ্যমে জানানো হয়েছে, শীঘ্রই দুবাইয়ের বাজারে এই সুগন্ধি পাওয়া যাবে।


কাচের কালো বোতলের গায়ে ইংরেজি হরফে সাদা কালিতে লেখা ‘ডিভোর্স’। সমাজমাধ্যমে এমনই একটি ছবি পোস্ট করা হয়েছে মাহেরার সংস্থার পেজ থেকে। তবে সুগন্ধির গোটা প্যাকেজিং এমনই হবে কি না, সেটা অবশ্য নিশ্চিত করে কোথাও উল্লেখ করা নেই। অনেকেই এই সুগন্ধির দাম জানতে কৌতূহল প্রকাশ করেছেন। তবে দামের বিষয়েও আপাতত কিছু জানায়নি সংস্থা। দামের পাশাপাশি সুগন্ধির এমন নাম নিয়েও নানা চর্চা শুরু হয়েছে। অনেকেরই মনে হয়েছে, সদ্য বিবাহবিচ্ছেদ হওয়ায় সুগন্ধির এমন নাম দিয়েছেন মাহেরা। তবে এমন নামকরণের নেপথ্যে কোন ভাবনা, সেটা স্পষ্ট করে একমাত্র মাহেরা বলতে পারবেন।


স্বামী অন্য নারীসঙ্গে মজে। সেই অভিযোগ তুলে নিজেই বিবাহবিচ্ছেদ চেয়েছিলেন মাহেরা। ইনস্টাগ্রামে স্বামীর উদ্দেশে সেটা স্পষ্ট করে লেখেনও। মাহেরা ঘোষণা করেছিলেন, তিনি আর বিয়ের সম্পর্কে নেই। বিয়ের ১০ মাসের মধ্যেই এমন সিদ্ধান্ত নেন মাহেরা। তাঁদের একটি কন্যা সন্তানও আছে। সমাজমাধ্যমে সরাসরি বিবাহবিচ্ছেদের ঘোষণা বোধ হয় বিশ্বে এই প্রথম। মাহেরার ধর্মে তিন তালাক দেওয়ার নিয়ম আছে। সেই নিয়ম মেনে তিনি সামাজমাধ্যমেই তিন বার করে বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ