বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদেশে যেতে হলে খালেদাকে আবার জেলে যেতে হবে, কোর্টে যেতে হবে: প্রধানমন্ত্রী

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে ‘তাকে আবার জেলে যেতে হবে, কোর্টে যেতে হবে’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেছেন। সম্প্রতি নেওয়া সাক্ষাৎকারটি শনিবার (৩০ সেপ্টেম্বর) প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যমটি।

তিনি বলেন, এখন যে তাকে (খালেদা জিয়া) আমি বাসায় থাকার পারমিশনটা দিয়েছি, এটা আমাকে উঠিয়ে নিতে হবে। তাকে আবার জেলে যেতে হবে এবং কোর্টে যেতে হবে। কোর্টের কাছে আবেদন করতে হবে, কোর্ট যদি রায় দেয় তখন সে যেতে পারবে।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির খবর আমরা পাচ্ছি, তাকে উন্নততর চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়টি পুনর্বিবেচনা করবেন কিনা- এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি প্রশ্ন করি- পৃথিবীর কোন দেশে সাজাপ্রাপ্ত আসামিকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পেরেছে? পৃথিবীর কোনো দেশ দেবে? তাদেরকে যদি চাইতে হয়, আবার আদালতে যেতে হবে, আদালতের অনুমতি নিতে হবে। আদালতের কাজের ওপর আমাদের হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই।’

তিনি আরও বলেন, ‘যেটুকু করতে পেরেছি, আমার যেটুকু ক্ষমতা আছে- তাকে সাজাটা স্থগিত করে বাড়িতে থাকার পারমিশন (অনুমতি) দেওয়া হয়েছে। চিকিৎসার ব্যবস্থা… সে বাংলাদেশের সবচেয়ে দামি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ