সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বিএনপি সোহরাওয়ার্দীতে আসুক, নয় কালশী মাঠে যাক : স্বরাষ্ট্রমন্ত্রী

নয়াপল্টন ছাড়া বিএনপি ঢাকার অন্য কোথাও সমাবেশ করতে চাইলে সরকারের কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কোনোক্রমেই নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়া হবে না। তারা সোহরাওয়ার্দী উদ্যান অথবা কালশী মাঠে সমাবেশ করুক।

আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিস্থিতি নাজুক হয়েছে সেটা আমরা মনে করি না। পরিস্থিতি সব সময় আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। তাদের (বিএনপি) শুভবুদ্ধির উদয় হোক। একঘেয়েমি ছেড়ে হয় তারা সোহরাওয়ার্দী উদ্যানে আসুক। নয়তো কালশী মাঠে যাক। এরপরও আলোচনা হতে পারে। তারা আসুক, ডিএমপি কমিশনারের সঙ্গে বসুক। তারা বিরাট সমাবেশ করুক, আমরাও দেখি, দেশবাসীও দেখবে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা শান্তিপূর্ণভাবে দলীয় কাজ করেন, মিছিল করেন, মিটিং করেন কোনো আপত্তি নেই। কিন্তু যদি ভাঙচুর করেন, জানমালের ক্ষতি করেন, আহত করেন, তখন তো নিরাপত্তা বাহিনী বসে থাকবে না। তাদের কাজই তো প্রটেকশন দেওয়া।

পুলিশ বিএনপি কার্যালয়ে হামলা করেছে সাংবাদিকদের এমন অভিযোগ নিয়ে তিনি বলেন, ছবি আমরাও দেখেছি। পুলিশ হামলা করেনি সার্চ করেছে। ভাঙচুর হতে পারে, সমর্থকরা নিশ্চয় ধাক্কা দিয়েছে। সেক্ষেত্রে পরিস্থিতি হয়তো সে রকম হতে পারে।

পুলিশ ব্যাগে করে বিএনপি কার্যালয়ে ককটেল নিয়ে গেছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার যেসব পুলিশ আহত হয়েছেন তাদের দেখে আসুন, তারা কী নিজেরা নিজেদের ককটেলে আহত হয়েছেন নাকি? তারা মার খেয়েছেন, ককটেল হামলার শিকার হয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সহ উর্দ্ধতন কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ